শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

লুঙ্গি পরে অনলাইন পরীক্ষা দেয়ায় ৩ পরীক্ষার্থী বহিষ্কার

আরামদায়ক পোশাক হিসেবে শহর কিংবা গ্রাম- সব জায়গার পুরুষের পছন্দ লুঙ্গি। ঘরের পোশাক তুমুল জনপ্রিয় এই লুঙ্গি পরে অনলাইন পরীক্ষায় অংশগ্রহণের দায়ে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) তিন শিক্ষার্থীকে বহিষ্কার করার অভিযোগ উঠেছে।

বিশ্ববিদ্যালয়টির ইঞ্জিনিয়ারিং অনুষদের ফুড প্রসেস এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০ তম ব্যাচের সেমিষ্টার ফাইনাল পরীক্ষা চলাকালীন সময়ে এই ঘটনা ঘটে বলে জানা যায়।

এছাড়াও একই পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে আরও ২ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। সেই পরীক্ষার সময়েই আরেক শিক্ষার্থীর খাতা পরীক্ষার নির্দিষ্ট সময়ের আগেই জমা নেয়ার ঘটনা ঘটেছে বলে জানা যায়।

গত সোমবার দুপুর সাড়ে ১২টা থেকে শুরু হওয়া অনলাইন পরীক্ষা শুরুর কয়েক মিনিটের মধ্যে ইমপ্রুভ পরীক্ষায় অংশগ্রহণ করা এক শিক্ষার্থীকে প্রথম বহিষ্কার করা হয়। এর মিনিট দশেক পর বহিষ্কার করা হয় ২০তম ব্যাচের আরেক শিক্ষার্থীকে।

প্রথম বহিষ্কার হওয়া শিক্ষার্থী জানান, পরীক্ষা শুরু হওয়ার কয়েক মিনিট পর ক্যামেরার অ্যাঙ্গেল ঠিক করতে বলা হয় তাকে। এ সময় তার পরনের লুঙ্গি দৃষ্টিগোচর হয় পরীক্ষার দায়িত্বে থাকা শিক্ষকের। সেই শিক্ষক তখন লুঙ্গি নিয়ে কথা তোলেন। এরপর শিক্ষক কয়েকবার ডাকেন সেই পরীক্ষার্থীকে, শিক্ষার্থী শুনতে না পেলে ভার্চুয়াল পরীক্ষার্থীকে জুম মিটিং থেকে রিমুভ করে দেন সেই শিক্ষক এবং বহিষ্কার করেন।

এ ঘটনার মিনিট দশেক পরে লুঙ্গি পরার কারণে বহিষ্কার করা হয় আরেক শিক্ষার্থীকে। তবে এসব অভিযোগ অস্বীকার করেছে উক্ত অনুষদ। অনুষদ থেকে বলা হচ্ছে, লুঙ্গি পরার জন্য নয়, বরং ভার্চুয়াল পরীক্ষার নিয়ম অনুসরণ না করা এবং পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার কারণেই শিক্ষার্থীদের বহিষ্কার করা হয়েছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024