বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের জেতা উচিত: সাকিব

শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথমটিতে বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ। লঙ্কানদের বিপক্ষে সিলেটে প্রথম বা দ্বিতীয়, কোনো ইনিংসেই প্রতিরোধ গড়তে পারেনি টাইগাররা। ব্যাটিং বিপর্যয়ের কারণে দুই ইনিংসেই অল্প রানে অলআউট হয়েছে নাজমুল শান্তর দল।

সিলেট টেস্টে স্বাগতিকদের সামনে ৫১১ রানের লক্ষ্য দিয়েছিল লঙ্কানরা। জবাবে ১৮২ রানে থেমেছে নাজমুল হোসেন শান্তের দল। তাতে সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশকে ৩২৮ রানে হারিয়েছে শ্রীলঙ্কা। আগামী ৩০ মার্চ দ্বিতীয় তথা শেষ টেস্টে মুখোমুখি হবে দুই দল। সিরিজ বাঁচাতে চাইলে আসন্ন ম্যাচে জিততেই হবে স্বাগতিকদের।এদিকে চট্টগ্রাম টেস্ট দিয়ে লম্বা সময়ের পর লাল বলে ফিরছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। লঙ্কানদের বিপক্ষে শেষ টেস্টে মাঠে নামার আগে গণমাধ্যমে মুখোমুখি হয়ে সাকিব জানালেন আমাদের জেতা উচিত ছিলো। সাকিব বলেন, ‘আশা তো সবসময় করি যেন জিতি। টেস্ট ক্রিকেটে আমরা সবসময় স্ট্রাগল করি। আমাদের জন্য কঠিন। কিন্তু আমি বিশ্বাস করি যে শ্রীলঙ্কার সাথে আমাদের অনেক ভালো করা উচিত এবং টেস্ট ম্যাচ জেতা উচিত।’

চট্টগ্রাম টেস্ট দিয়ে এক বছর পর সাদা পোশাকে ফিরেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। গত বছর আয়ারল্যান্ডের বিপক্ষে লাল বলের ক্রিকেটে শেষ মাঠে নেমে ছিলেন এই টাইগার অলরাউন্ডার। আর গত বিশ্বকাপে ভারতের মাটিতে চোট পাওয়ার পর থেকে জাতীয় দলে ফিরেননি সাকিব।

সব মিলিয়ে পাঁচ মাস পর জাতীয় দলে ফিরেছেন টাইগার এই অলরাউন্ডার। তাই এই টেস্ট নিয়ে টাইগারদের সমর্থকদের বাড়তি আগ্রহ থাকারই কথা। প্রথম ম্যাচ বিশাল ব্যবধানে হারা টাইগাররা নিশ্চিতভাবেই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে।

এই টেস্টে নিজের লক্ষ্য নিয়ে সাকিব বলেন, ‘পারসোনাল কোনো গোল নেই। মনে হয় না ক্রিকেট যতদিন খেলেছি কোনো ব্যক্তিগত লক্ষ্য বা অর্জনের দিকে আমার চোখ ছিল। সবসময় চেষ্টা করেছি, দলের জন্য কীভাবে অবদান রাখা যায়। দেশের হয়ে পারফর্ম করতে পারা। দেশের হয়ে প্রতিনিধিত্ব করাটা সবসময় গর্বের একটা বিষয়। স্বাভাবিকভাবেই টেস্ট দলে ফিরতে পেরে আমি আনন্দিত, একইসাথে গর্বিত।’

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024