শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সবকিছুই নিয়মমতো হয়েছে : ইসি আলমগীর

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, সদ্য অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সবকিছুই নিয়মমতো হয়েছে। অনিয়ম যেটা ছিল সেটা আমরা গ্রহণ করিনি।

মঙ্গলবার নির্বাচন ভবনের নিজ দপ্তরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

যুক্তরাষ্ট্র বলেছে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়নি, এমন প্রশ্ন উত্থাপন করা হলে নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, আমাদের বক্তব্য প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বলেছেন। আমরা সঠিকভাবে দায়িত্ব পালন করেছি। আমাদের যা করার আইন ও বিধি সম্মতভাবে করেছি। সবকিছুই নিয়মমতো হয়েছে। অতএব আমরা মনে করি যে, যেটা করেছি সঠিক করেছি। এর বাইরে কোনো বক্তব্য নেই।

 

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সন্তুষ্ট, অসন্তুষ্ট কোনোটাই বলবো না। অনিয়ম যেটা ছিল সেটা আমরা গ্রহণ করিনি। যেটা নিয়মের মধ্যে ছিল সে অনুযায়ী ফলাফল ঘোষণা করা হয়েছে। নির্বাচন অত্যন্ত শান্তিপূর্ণভাবে হয়েছে এবং আইন-শৃঙ্খলা খুব ভালো ছিল। খুব সুষ্ঠুভাবে নির্বাচন হয়েছে।

বিদেশিরা তাহলে কেন বলছে ভোটটা নিয়ম মতো হয়নি- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা বিদেশিদের জিজ্ঞাসা করুন। আমাদের কোনো জিজ্ঞাসা নাই। কে কী বলল সেটা দেখা আমাদের কাজের মধ্যে পড়ে না। আমরা নিয়ম অনুযায়ী আমাদের কাজ করে যাবো।

তিনি বলেন, গত ৭ জানুয়ারি ৩০০টি আসনে নির্বাচন হওয়ার কথা ছিল। এর মধ্যে নওগাঁ-২ আসনের এক প্রার্থীর মৃত্যুর কারণে ভোট স্থগিত আছে। ১২ ফেব্রুয়ারি সেখানে নির্বাচন হবে। আর একটি কেন্দ্রে অনিয়মের কারণে ভোটের ফলাফল স্থগিত করা হয়েছিল ময়মনসিংহ-৩ আসনে। সেই একটি কেন্দ্রের নির্বাচন হবে ১৩ জানুয়ারি। এই দুটো বাদ দিয়ে ২৯৮ আসনের ফলাফল যাচাই করে দেখা হয়েছে। সব ঠিক আছে।

ভোটের পরের দিন সিইসি কাজী হাবিবুল আউয়াল গণমাধ্যমকে বলেছিলেন, কারও যদি কোনো সন্দেহ-দ্বিধা থাকে, ইউ কেন চ্যালেঞ্জ ইট; এবং এটা পরীক্ষা করে দেখতে পারেন। রেজাল্টগুলো আসছে, যদি মনে করেন বাড়িয়ে দেওয়া হয়েছে, তাহলে ইউ আর মোস্ট ওয়েলকাম; ওটাকে চ্যালেঞ্জ করে আমাদের অসততা আপনারা পরীক্ষা করে দেখতে পারেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

All Rights Reserved ©2024