বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকারি দুই ব্যাংক একীভূত হতে যাচ্ছে অপর দুই ব্যাংকের সঙ্গে

ব্যাংকিং খাতকে সুশৃঙ্খল করার অংশ হিসেবে সরকারি সোনালী ব্যাংকের সঙ্গে একীভূত হচ্ছে অপর সরকারি ব্যাংক বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক (বিডিবিএল)। আর বাংলাদেশ কৃষি ব্যাংকের (বিকেবি) সঙ্গে একীভূত হচ্ছে অপর সরকারি ব্যাংক রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)।

গতকাল বুধবার বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে গভর্নর আব্দুর রউফ তালুকদারের সঙ্গে সংশ্লিষ্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকদের বৈঠকে এই একীভূতকরণের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়। আগামসী সোমবার কেন্দ্রীয় ব্যাংকে বাংলাদেশ কৃষি ব্যাংক ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের মধ্যে এ বিষয়ে একটি চুক্তি সই হবে।

বিকেবির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শওকত আলী খান সংবাদমাধ্যমকে বলেন, কেন্দ্রীয় ব্যাংক উভয় ব্যাংকের চেয়ারম্যানদের নিয়ে বৈঠক ডেকেছে এবং ব্যাংকের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেছে। রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোর একীভূতকরণের বিষয়ে সরকারের পক্ষ থেকে বাংলাদেশ ব্যাংক চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

এ ছাড়া বিডিবিএলকে সোনালী ব্যাংকের সঙ্গে একীভূত করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে এ দুই ব্যাংকের মধ্যে চুক্তি হতে কিছুটা সময় লাগবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় ব্যাংকের এক কর্মকর্তা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024