বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সাবেক মন্ত্রী নাজমুল হুদা মারা গেছেন

মিশিগান প্রতিদিন ডেস্কঃ সাবেক তথ্য ও যোগাযোগমন্ত্রী নাজমুল হুদা ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। রোববার রাত ১০ টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর।

নাজমুল হুদা অনেক দিন ধরে ক্যান্সারসহ নানা জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ব্যারিস্টার সিগমা হুদা এবং দুই কন্যা অন্তরা হুদা সামিলা ও শ্রাবন্তী হুদা আমিনাকে রেখে গেছেন।

নাজমুল হুদা বিএনপির প্রতিষ্ঠাতা সদস্যদের একজন। ১৯৯১ সালে বিএনপি সরকার গঠন করলে তাঁকে তথ্যমন্ত্রী করা হয়। পরে ২০০১ সালে বিএনপি আবার ক্ষমতায় এলে যোগাযোগমন্ত্রীর দায়িত্ব পান তিনি।

১/১১ পর তত্ত্বাবধায়ক সরকারের সময় তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে একাধিক মামলা হয়। ২০১২ সালে ৬ জুন নাজমুল হুদা বিএনপি থেকে পদত্যাগ করেন। পরে তিনি একাধিক রাজনৈতিক দল গঠন করেন। সর্বশেষ তৃণমূল বিএনপি নামে একটি নতুন দল প্রতিষ্ঠা করেন। দলটি উচ্চ আদালতের নির্দেশে কয়েক দিন আগে নির্বাচন কমিশনের নিবন্ধন পেয়েছে।

নাজমুল হুদার জন্ম ঢাকার দোহারে। নিজ নির্বাচনী এলাকা থেকে তিনি একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হন। রাজনীতির পাশাপাশি তিনি আইনজীবী হিসেবে খ্যাতি অর্জন করেছিলেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024