বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে মিশিগানে মানব বন্ধন ও বিক্ষোভ

বাংলাদেশের বিভিন্ন স্থানে পূজামণ্ডপ ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলার প্রতিবাদে আজ ২৪ অক্টোবর (রবিবার) ওয়ারেন সিটির মিশিগান কালীবাড়ী এবং মিশিগান শিব মন্দিরের সামনে মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

দুপুর ২টায় শহরের নাইন মাইল রোডস্থ মিশিগান কালীবাড়ীর সামনে প্রতিকুল আবহাওয়াকে উপেক্ষা করে বিশাল মানববন্ধনে ব্যানার-ফেস্টুন হাতে নিয়ে শিশু-কিশোর, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণির পেশার মানুষ অংশ নেন।

বক্তব্য রাখেন মিশিগান রাজ্য প্রতিনিধি পদ্ম কুপ্পা, এইচসিআরসি চেয়ারপার্সন নারায়ণ স্বামী, ইসকন ডেট্রয়েটের চেয়ারপার্সন ডাঃ ন্যাপ, ভারতীয় টেম্পলের সাবেকর চেয়ারপার্সন শুক্লা জোশী,

ক্যান্টন মন্দিরের সভাপতি ড. রাম গ্র্যাগ, কালীবাড়ী যুব ফোরামের বিজয়া চৌধুরী, শর্মিলা খাস্তগীর, ললিতা রায়, মিশিগান কালিবাড়ির প্রেসিডেন্ট শ্যামা হালদার, স্থানীয় ডেমোক্রেট নেতা হিরোক চন্দ, ইসকন ডেট্রয়েটের সভাপতি ভারত প্রভু প্রমুখ।

এদিকে বিকেল ৪টায় একই সিটির ৩১৬৯৬ রায়ান রোডস্থ মিশিগান শিব মন্দিরের সামনে বৃষ্টিকে উপেক্ষা করে মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

এতে বক্তব্য রাখেন রতন হাওলাদার, পূর্নেন্দু চক্রবর্তী অপু, সৌরভ চৌধুরী, কালি শঙ্কর দেব, তাপস দে প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা সংখ্যালঘু সুরক্ষা আইন করাসহ অপরাধীদের দ্রুত গ্রেফতার এবং দ্রুত বিচার ট্রাইব্যুনালে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এজন্য তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। তারা বলেন, শান্তির বাংলাদেশকে একটি কুচক্রী মহল অস্থিতিশীল করার চক্রান্তে লিপ্ত। এ জন্য বারবার সংখ্যালঘুদের ওপর হামলা করা হয়েছে। বক্তারা আরো বলেন, আগের ঘটনাগুলোয় অপরাধী ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি হলে এ ধরনের ঘটনা আর ঘটত না। এমন ঘটনার পুনরাবৃত্তি রোধে কঠোর ব্যবস্থা নিতে তারা সরকারের কাছে আহ্বান জানান।

 

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

All Rights Reserved ©2024