শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সিলেটে আ. লীগের দুই বিদ্রোহীকে দল থেকে বহিষ্কার

৪র্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন সিলেটের দুই বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। শুক্রবার (১৭ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো জেলা আওয়ামী লীগের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সিলেট জেলা আওয়ামী লীগ সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) এই বহিষ্কারাদেশে সই করেন।

বহিষ্কৃতরা হলেন- সিলেটের গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য ও স্থানীয় লক্ষ্মীপাশা ইউনিয়নে নৌকার বিদ্রোহী প্রার্থী মাতাব উদ্দিন জেবুল। অপরজন হলেন উপজেলার শরীফগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি নৌকার বিদ্রোহী প্রার্থী এম কবির উদ্দিন।

বহিষ্কারাদেশে বলা হয়, দুটি ইউনিয়ন থেকে এ দুই প্রার্থী দলের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে নির্বাচনে প্রার্থী হওয়ায় গঠনতন্ত্রের ৪৭ ধারার ১১ উপধারা অনুযায়ী শৃঙ্খলা ভঙ্গের অপরাধে তাদের বহিষ্কার করা হয়। এছাড়া তাদের স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্তের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছে।

৪র্থ ধাপে দেশের ৮৪০ ইউনিয়ন পরিষদে নির্বাচনের তফসীল গত ১০ নভেম্বর ঘোষণা করে নির্বাচন কমিশন। এরমধ্যে সিলেট বিভাগের চার জেলায় ৯টি উপজেলায় ৮২টি ইউনিয়নে ২৬ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ধাপে সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার ১১ ইউনিয়নের ১০টিতে এবং বিয়ানীবাজার উপজেলার ১০টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে ২৬ ডিসেম্বর। একই দিনে সুনামগঞ্জের জগন্নাথপুর, দিরাই, বিশ্বম্ভরপুরের ২১ টিতে, মৌলভীবাজার সদর ও রাজনগর উপজেলায় ২০টি এবং হবিগঞ্জের লাখাই ও বানিয়াচংয়ে ২০টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়ন হলো- গোলাপগঞ্জ সদর, বাঘা, ফুলবাড়ী, লক্ষীপাশা, ঢাকা দক্ষিণ, লক্ষণাবন্দ, ভাদেশ্বর, পশ্চিম আমুড়া, উত্তর বাদেপাশা, শরীফগঞ্জ ইউনিয়ন। জেলার বিয়ানীবাজার উপজেলার ১০টির মধ্যে রয়েছে আলীনগর, চারখাই, দুবাগ, শেওলা, কুড়ারবাজার, মাতিউরা, তিলপাড়া, মুল্লাপুর, মুড়িয়া, লাউতা ইউনিয়ন পরিষদ।

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024