রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সিলেটে স্বপ্ন ফাউন্ডেশন-এর শিক্ষা উপকরণ বিতরণ ও বার্ষিক সভা অনুষ্ঠিত

শিব্বির আহমদঃ ‘স্বপ্নগুলো সত্যি হোক’ স্লোগান সামনে রেখে দেশী ও প্রবাসীদের সমন্বয়ে ২০১৯ খ্রিস্টাব্দে প্রতিষ্ঠিত সাহায্য সংস্থা ‘স্বপ্ন ফাউন্ডেশন’-এর উদ্যোগে গতকাল মঙ্গলবার সিলেটের চৌকিদেখীর ‘সূর্যমুখী এতিম স্কুল’-এ একশত ত্রিশ জন শিক্ষার্থীর মধ্যে স্কুলব্যাগ বিতরণ করা হয়।

সকাল দশটা থেকে বারোটা পর্যন্ত অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মরিয়ম চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য জনাব আনোয়ার চৌধুরী, মাওলানা জামিল আহমদ চৌধুরী, খন্দকার কামরুজ্জামান রনি, রাফাত হুমায়ুন, শেখ মিজান, ওলিউর রহমান স্কুল কমিটির সদস্য কামাল আহমদ, উদ্যোক্তা ফাহিমা সুলতানা রিয়া, এফ এম মোনালিসা, জামিআ সিদ্দিকিয়ার শিক্ষক মোমেনা তাসনিম চৌধুরী প্রমুখ।

সূর্যমুখী স্কুলের প্রধান শিক্ষক কামাল তালুকদার সোহেল-এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানের শুরুতে কালামে পাক থেকে তিলাওয়াত করেন জামিআ সিদ্দিকিয়া বালুচর এর শিক্ষার্থী কামরান মাহফুজ। স্বপ্ন সংগীত পরিবেশন করেন জামিআর শিক্ষার্থী মাজহারুল আমীন মাহী।

কবি রেজাউল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মরিয়ম চৌধুরী বলেন,  ইসলাম সৌহার্দ্য সম্প্রীতি ও মানবতার ধর্ম। ইসলামের চাহিদা হচ্ছে সকল সৃষ্টির কল্যাণ কামনা। নামাজ রোজা হজ্জ যাকাত যেমন ইবাদত, তেমনি আল্লাহ তাআলাকে খুশি করার অন্যতম মাধ্যম হচ্ছে মানবসেবা। মূলত এই লক্ষ্য সামনে রেখেই স্বপ্ন ফাউন্ডেশন এর প্রতিষ্ঠা। ২০১৯ এ প্রতিষ্ঠার পর থেকে আমরা এ লক্ষ্যেই সিলেটের বিভিন্ন অঞ্চলে জনকল্যাণমুখী কাজ করে সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফোটাবার চেষ্টা করছি। আল্লাহ তাআলার কাছে গ্রহণযোগ্য হলেই আমাদের কাজগুলো স্বার্থক বলে আমরা মনে করি। কাজের ধারাবাহিকতা অক্ষুণ্ণ রাখতে আমরা সকলের দুআপ্রার্থী। তিনি শিক্ষার্থীদেরকে জ্ঞানের মাধ্যমে জীবন সংগ্রামে টিকে থাকতে উদাত্ত আহ্বান জানান।

শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠান শেষে বিকাল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত নগরীর বালুচরস্থ জামিআ সিদ্দিকিয়ায় ফাউন্ডেশনের বার্ষিক সভা ২০২১ অনুষ্ঠিত হয়। সভায় বিভিন্ন সময় অনুদান গ্রহণকারী ও ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতার মধ্যে মতবিনিময় অনুষ্ঠিত হয়।

 

সবশেষে বিশ্বমানবতার কল্যাণ কামনা ও করোনামুক্তির জন্য জামিআ সিদ্দিকিয়ার শিক্ষা পরিচালক হাফিজ মাওলানা আফতাবুজ্জামান হেলাল-এর দুআর মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024