বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সিলেট নগরীতে হিজড়াদের অপতৎপরতা বন্ধের আহ্বান

নগরীতে হিজড়াদের অপতৎপরতা রোধ, মাদক ও রেজিস্ট্রেশনবিহীন যানবাহনের বিরুদ্ধে পদক্ষেপ নিতে সিলেটের নবাগত পুলিশ কমিশনার মো: জাকির হোসেন খান পিপিএম-এর সুদৃষ্টি কামনা করেছেন সাংবাদিকরা।

গতকাল বৃহস্পতিবার এসএমপি সদর দপ্তরে আয়োজিত এ মতবিনিময়ে সাংবাদিকরা বলেন, নগরীতে হিজড়াদের উপদ্রব চরম পর্যায়ে পৌঁছেছে। বিয়ের অনুষ্ঠানের যানবাহন তাদের মূল টার্গেট। হিজড়ারা বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে একটি বিয়ের গাড়ি থেকে একাধিকবার ‘চাঁদা’ আদায় করছে। ‘চাঁদা’ আদায়ের জন্য তারা অনেকক্ষেত্রে বিব্রতকর আচরণ করছে। সাংবাদিকরা বলেন, হিজড়াদের বিষয়টি আমরা অবশ্যই মানবিক দিক থেকে বিবেচনা করবো। আইন-শৃংখলা বাহিনীর অতিরিক্ত নিরবতায় হিজড়ারা ক্রমশ বেপরোয়া হয়ে উঠছে।

সাংবাদিকরা নগরীতে যানজট নিরসন, ফুটপাত দখলমুক্ত, অবৈধ এবং রেজিস্ট্রেশন বিহীন যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা, মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা, কিশোর গ্যাং, যাত্রীবেশী ছিনতাই, আবাসিক হোটেল এবং গেস্ট হাউজে অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, নির্বাচনকালে দায়িত্ব পালনে পুলিশের সহযোগিতা কামনা করেন।

তারা পুলিশ কমিশনারের বিগত মাদক বিরোধী কার্যক্রম এবং দায়িত্ব গ্রহণের শুরুতেই প্রধানমন্ত্রীর সিলেট আগমন উপলক্ষে গৃহীত পুলিশী নিরাপত্তা কার্যক্রমের প্রশংসা করেন। তারা কমিশনারের কাছে পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করেন।

সাংবাদিকদের প্রশ্নে পুলিশ কমিশনার সিলেটে মাদকের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ এবং অন্যান্য সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করেন। তিনি বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক দলসমূহের মধ্যে দুই রকমের কার্যক্রম পরিচালনা করছে। এক পক্ষ একটি উৎসবমুখর পরিবেশে নির্বাচন কার্যক্রম পরিচালনা করছে । অপরপক্ষ নির্বাচনকে বানচাল করার ষড়যন্ত্র করছে। তিনি আরো বলেন, নির্বাচনকালে পুলিশ নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী তার উপর অর্পিত দায়িত্ব শতভাগ সততা ও নিরপেক্ষতার সাথে পালন করবে।

সাংবাদিকদের মধ্যে আলোচনায় অংশ নেন-সিলেট প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী, সাবেক সভাপতি ইকরামুল কবির এবং সাবেক সাধারণ সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর ও মোহাম্মদ সিরাজুল ইসলাম, ইমজা সভাপতি মাহবুবুর রহমান রিপন ও সাধারণ সম্পাদক গুলজার আহমদ, এটিএন বাংলার শাহ মুজিবুর রহমান জকন, এশিয়ান টিভির শাহজাহান সেলিম বুলবুল, গোলাম মর্তুজা বাচ্চু ও নাগরিক টিভির কাইয়ুম উল্লাস।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশানার (সদর ও প্রশাসন) মোঃ জোবায়েদুর রহমান পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস্) মুঃ মাসুদ রানা, উপ-পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) তোফায়েল আহমেদ (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত), উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ আজবাহার আলী শেখ, পিপিএম, (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত), উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাঃ সোহেল রেজা, পিপিএম, (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত), উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মোহাম্মদ মাহফুজুর রহমান, উপ-পুলিশ কমিশনার (ডিবি) তাহিয়াত আহমেদ চৌধুরী, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি ও মিডিয়া, পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মোহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন, পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মোঃ শাহরিয়ার আলম, সহকারি পুলিশ কমিশনার (স্টাফ অফিসার) মোঃ জায়েদ হাসান এবং সিলেট প্রেসক্লাব সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু প্রমুখ।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024