শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বাধীনতাবিরোধী শক্তি বাড়িঘরে হামলা, জ্বালাও-পোড়াও করছে : রেলমন্ত্রী

স্বাধীনতাবিরোধী শক্তি, যারা মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছিল। যারা হাজার হাজার বাড়িঘর, গ্রাম জ্বালিয়ে দিয়েছিল, মানুষ হত্যা করেছিল সেই একই শক্তি আবার নতুন করে একইরকম কাজে লিপ্ত হচ্ছে। তারা আমাদের পবিত্র ধর্ম ইসলামকে ব্যবহার করে একটি অজুহাত তুলে নিরীহ মানুষের বাড়িঘরে হামলা করছে, বাড়িঘর জ্বালিয়ে দিচ্ছে, পুড়িয়ে দিচ্ছে। বৃহস্পতিবার দুপুরে জামালপুর রেলওয়ে স্টেশনের সংস্কার কাজ পরিদর্শনকালে এক পথ সভায় এসব কথা বলেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম নাহিদ ।

রেলমন্ত্রী বলেন, ভারত, মিয়ানমার ইতিমধ্যে ডুয়েল গেইজ লাইনের পরিবর্তে ব্রডগেইজে রূপান্তর করেছে। তাদের সাথে যোগাযোগ করার জন্য এবং ট্রান্স এশিয়ার সাথে যাতে রেলের মাধ্যমে আন্তর্জাতিকভাবে বাংলাদেশ যুক্ত হতে পারে, সেজন্য আমাদের রেল ব্যবস্থাকে এককেন্দ্রীক করার জন্য পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। তাই সমস্ত মিটার গেইজ লাইনকে ব্রডগেইজ লাইনে রূপান্তর করা হবে।

তিনি আরও বলেন, ইতিমধ্যে দেশের ৫৫টি স্টেশনে উন্নয়নের কাজ শুরু হয়েছে। ট্রেনে ওঠানামায় মানুষের ভোগান্তি কমাতে ট্রেনের পাটাতনের সমান করে প্ল্যাটফর্ম উঁচু করা হচ্ছে। অহেতুক কোনো মানুষ যেন স্টেশনে প্রবেশ করে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে, সেজন্য স্টেশনগুলোতে একসেস কন্ট্রোল চালু করা হবে। এতে বিনা টিকিটে কেউ স্টেশনের ভেতরে প্রবেশ করতে পারবে না। এছাড়াও জয়দেবপুর থেকে জামালপুর হয়ে দেওয়ানগঞ্জ পর্যন্ত ডাবল লাইন হবে। ইতিমধ্যে ডুয়েল লাইনে উত্তীর্ণ করার কাজ হাতে নেওয়া হয়েছে। অল্পদিনের মধ্যেই এ কাজ শুরু হবে।
পথসভায় ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল, জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী, জেলা প্রশাসক মুর্শেদা জামান, পৌর মেয়র ছানোয়ার হোসেন ছানু প্রমুখ উপস্থিত ছিলেন। পথসভা শেষে মন্ত্রী জামালপুর রেলওয়ের সংস্কার কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024