শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

হৃদয়ের ঝড়ে উড়ে গেল খুলনা

বিপিএলের চট্টগ্রাম পর্বে খুলনা টাইগার্সকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কুমিল্লার জয়ে বড় অবদান রাখেন তাওহীদ হৃদয়। দলকে জিতিয়ে ৪৭ বলে ৯১ রান করে অপরাজিত থাকেন হৃদয়।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরুতে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৬৪ রান করে খুলনা। রান তাড়ায় নেমে ৭ উইকেট ও ২২ বল হাতে রেখেই জয় পায় কুমিল্লা। ৯ ম্যাচে সাত জয় পেয়েছে কুমিল্লা। ৯ ম্যাচ খেলে খুলনার জয় চারটি।

১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে কিছুটা বিপদেই পড়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৪৪ রানে তারা হারিয়ে ফেলে দুই ওপেনারকে। ৪ বলে ২ রান করে লিটন দাস ও ১০ বলে ১৮ রান করে আউট হন উইল জ্যাকস। তবে চাপে থেকে এরপর দলের হাল ধরেন তাওহীদ হৃদয় ও জনসন চার্লস। তবে ইনিংস অবশ্য বড় করতে পারেননি চার্লস। ৮ বলে ১৩ রান করে আউট হয়ে যান তিনি।

 

তবে শেষ অবধি অপরাজিত থাকেন তাওহীদ হৃদয়। সেঞ্চুরির পর শূন্য রানে গত ম্যাচে আউট হয়ে গিয়েছিলেন তিনি। খুলনার বিপক্ষে হয়তো লক্ষ্যে রানটা আরেকটু বেশি না হওয়ার আফসোসই করছেন হৃদয়। শেষ অবধি ৪৭ বলে ৯১ রান করে অপরাজিত থাকেন হৃদয়। ৭টি করে চার ও ছক্কা হাঁকিয়েছেন তিনি। আর ৩১ বলে ৪০ রান করা জাকের আলি ছিলেন তার জয়ের মুহূর্তের সঙ্গী।

এর আগে টস জিতে ব্যাট করতে নামা খুলনার ইনিংস ছিল অনেকটা ‘দশে মিলে করি কাজ’ এর মতো। দলের পক্ষে সর্বোচ্চ ২০ বলে ৩৬ রান আসে এভিন লুইসের ব্যাট থেকে। তবুও দলের রান ছাড়িয়ে যায় দেড়শ।

আরও তিন ব্যাটার ২০ পেরোন। ৩৩ বলে ২৯ রান করেন আফিফ হোসেন। এছাড়া ১৯ বলে ২৯ রান আসে মাহমুদুল হাসান জয়ের ব্যাটে, ১১ বলে ২০ রান করেন ওয়েন পারনেল।

কুমিল্লার হয়ে দু’টি করে উইকেট নেন মঈন আলি ও ম্যাথু ফোর্ড। এছাড়া একটি করে উইকেট নেন আলিস আল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024