রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

হোয়াটসঅ্যাপ সবুজ হওয়ার আসল কারণ জানা গেল

ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার মালিকানাধীন বিশ্বের জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। এই অ্যাপ ব্যবহারকারীরা হঠাৎ করেই দেখতে পান তাদের অ্যাপের রঙ সবুজ হয়ে গেছে। নীল রঙ থেকে সবুজ রঙে পরিবর্তন হয়েছে অ্যাপের থিম। যদিও এর পেছনে রয়েছে মেটার আপডেট। নির্দিষ্ট সময় অন্তর নানা ফিচার নিয়ে আসে সংস্থা। তারই একটি আপডেট থিম রঙ পাল্টে যাওয়া।

 

হোয়াটসঅ্যাপে মাঝে মধ্যেই নানা ফিচার ও আপডেট আসতে থাকে। তার মধ্যে কিছু আপডেট ইউজারদের বেশ ভালোলাগে। আবার কিছু আপডেট পছন্দ হয় না ইউজারদের। সম্প্রতি এমনই এক আপডেট নিয়ে চর্চা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে হোয়াটসঅ্যাপের থিমের রঙ সম্পূর্ণ সবুজ করে দেওয়া হয়েছে।

হোয়াটসঅ্যাপের রঙ সবুজ হল কেন?

আপনার হোয়াটসঅ্যাপের ইন্টারফেস যদি সবুজ হয়ে থাকে তাহলে ঘাবড়াবার কিছু নেই। আপনি একা নন। সবার অ্যাপেই এই আপডেট এসেছে। কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, মডার্ন অভিজ্ঞতা দেওয়ার জন্য এই আপডেট আনা হয়েছে। স্পেস, কালার আইকন সবেতেই যোগ হয়েছে সবুজ রঙ।

কী কী পরিবর্তন হয়েছে?

অ্যানড্রয়েড ও আইওএস দুই ডিভাইসেই সবুজ থিম যোগ করেছে মেটা। আইফোনে এতদিন নীল রঙ ছিল। স্ট্যাটাস বার থেকে চ্যাট লিস্ট উইন্ডো সব কিছুই সবুজ রঙে পরিবর্তন হয়েছে। এমনকি অ্যাপের মধ্যে যে লিংঙ্ক শেয়ার করবেন সেগুলোও এবার থেকে নীলের বদলে সবুজ দেখাবে।

 

অ্যানড্রয়েড ইউজারদের ক্ষেত্রে ডার্ক মোড আরও ডার্ক করা হয়েছে এবং লাইট মোড আগের থেকে উন্নত করা হয়েছে। রঙ পরিবর্তনের পাশাপাশি আরও অনেক ফিচার যোগ করেছে সংস্থা। যেমন এবার থেকে ইউজাররা ‘online’ শব্দকে বদলে ‘Online’ এবং ‘typing’ শব্দকে বদলে ‘Typing’ করতে পারবেন।

এ তো গেল হোয়াটসঅ্যাপের ইন্টারফেস, অ্যাপেও অনেক আপডেট যোগ করেছে সংস্থা। যেমন সার্চ ফিল্টার বদলে গিয়েছে। এবার থেকে তারিখ লিখে নির্দিষ্ট কোনও মেসেজ খুঁজতে পারবেন। স্ট্যাটাস বার এবং হোম সেকশনেও বদল আনা হয়েছে।

 

আগামী দিনে আরও অনেক আপডেট যোগ হতে চলেছে অ্যাপে। যার পরীক্ষাও শুরু করে দিয়েছে সংস্থা। এর মধ্যে একটি ফিচার ডায়ালার। যেমন গুগল ফোন ও ট্রুকলার অ্যাপে নম্বর ডায়াল করা যায়। তেমনই সুবিধা হোয়াটসঅ্যাপেও পাওয়া যাবে। নম্বর ডায়াল করে যাকে খুশি ফোন করতে পারবেন ইউজার।এই ফিচারটি বিটা ভার্সনে পরীক্ষা করছে হোয়াটসঅ্যাপ। যদিও ইউজারের কাছে সম্পূর্ণ নিয়ন্ত্রণ থাকবে। তারা চাইলে অপশনটি অফ করেও রাখতে পারেন। সম্প্রতি হোয়াটসঅ্যাপে এআই চ্যাটবট যোগ করেছে মেটা। অর্থাৎ এবার থেকে এআই ছবি বানানোর জন্য অন্যত্র যেতে হবে না।

হোয়াটসঅ্যাপে প্রম্পট দিয়ে এআই ছবি বানানো যাবে বলে জানিয়েছে কোম্পানি। এই ফিচারটি ইতিমধ্যে রোল আউট হয়ে গিয়েছে। হোয়াটসঅ্যাপ আপডেট করলেই পেয়ে যাবেন।

হোয়াটসঅ্যাপের এই বদল বা আপডেট ফিচার পেতে হলে এক্ষুণি গুগল প্লে স্টোরে গিয়ে হোয়াটসঅ্যাপ আপডেট করে নিন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024