শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

হ্যামট্রামেক সিটির নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলদের শপথ ২ জানুয়ারী

মিশিগান স্টেটের হ্যামট্রামেক সিটির নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা শপথ নেবেন। ২ জানুয়ারী (রবিবার) দুপুর ১ টায় হ্যামট্রামেক হাই স্কুল কমিউনিটি সেন্টারে এ শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শপথ নেবেন নবনির্বাচিত মেয়র আমির গালিব। এবং নবনির্বাচিত কাউন্সিল সদস্য খলিল রেফাই, আমান্ডা জ্যাকস্কি ও অ্যাডাম আলবারমাকি। কাউন্সিলের বর্তমান সদস্য মোহাম্মদ হাসান, মোহাম্মদ আলসোমিরি এবং নাঈম চৌধুরী।

২ নভেম্বর মিশিগান স্টেটের হ্যামট্রামেক সিটি নির্বাচনে বিপুল ভোটে বিজয় অর্জনের মধ্য দিয়ে আমির গালীব হ্যামট্রামেক সিটিতে প্রথম মুসলিম মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন।

বর্তমানে হ্যামট্রামেক সিটি কাউন্সিলে বাংলাদেশি দুইজন মুসলিম কাউন্সিলম্যান এবং একজন ইয়েমেনী মুসলিম কাউন্সিলম্যান রয়েছেন। তাঁরা হচ্ছেন কামরুল হাসান, নাঈম চৌধুরী ও মোহাম্মদ আলসোমিরি।

খ্রিস্টান প্রধান যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেটের হ্যামট্রামেক সিটির মুসলিম জনসংখ্যা দিন দিন বাড়ছে। আগামী ২ জানুয়ারী নবনির্বাচিত কাউন্সিল সদস্য খলিল রেফাই, আমান্ডা জ্যাকস্কি ও অ্যাডাম আলবারমাকি শপথ গ্রহণ করার পর হ্যামট্রামেক সিটির মেয়রসহ কাউন্সিলর সবাই হবেন মুসলিম।

এশিয়ান অ্যান্ড প্যাসিফিক আইল্যান্ডার আমেরিকান ভোট – মিশিগানের নির্বাহী পরিচালক রেবেকা ইসলাম বলেন, “এই বছর একটি উত্তেজনাপূর্ণ নির্বাচন ছিল কারণ হ্যামট্রামেক সিটির বাসিন্দারা প্রথম ইয়েমেনি-আমেরিকান মেয়র এবং সর্ব-মুসলিম সিটি কাউন্সিলের জন্য ভোট দিয়েছেন। ভোটারদের উপস্থিতি বাড়াতে কল করতে, টেক্সট বার্তা পাঠাতে এবং শহরকে প্রচার করতে এশিয়ান অ্যান্ড প্যাসিফিক আইল্যান্ডার আমেরিকান সাহায্য করেছিল।” রেবেকা আরো বলেন, “আমি মনে করি এই সম্প্রদায়ের চাহিদা পরিবর্তিত হয়েছে, সম্প্রদায়টি বিকশিত হয়েছে এবং এটি গুরুত্বপূর্ণ যে আমাদের নির্বাচিত কর্মকর্তারা এই সম্প্রদায়ের সাথে সত্যিকারের প্রতিফলন, প্রতিনিধিত্ব এবং বিকশিত হবেন।আমি হ্যামট্রামেক এবং সামনে যা আছে তার জন্য উত্তেজিত।”

উল্লেখ্য, এই হ্যামট্রামেক সিটি থেকেই উত্তর আমেরিকায় বাংলাদেশিদের মূল ধারার রাজনীতে সংযুক্তির সূচনা হয় ১৯৯৯ সালে। সাহাব আহমদ সুমিন এখানে প্রথম বাংলাদেশি-আমেরিকান হিসাবে নির্বাচিত হয়ে ইতিহাস সৃষ্টি করেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024