বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

১৭ ডিসেম্বর নির্বাচন কমিশন ঘেরাও করবে বাম জোট

একতরফা নির্বাচনী তপশিল বাতিল, তদারকি সরকারের অধীনে নির্বাচন, বর্তমান সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশনের পদত্যাগের দাবিতে আগামী ১৭ ডিসেম্বর নির্বাচন কমিশন ঘেরাও করবে বাম গণতান্ত্রিক জোট। কর্মসূচি সফল করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন জোটের নেতারা।

জোটের ভারপ্রাপ্ত সমন্বয়ক নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মোহাম্মদ শাহ আলম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, বাসদের (মার্কসবাদী) সমন্বয়ক মাসুদ রানা, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির নির্বাহী সভাপতি আব্দুল আলী। সমাবেশ পরিচালনা করেন গণতান্ত্রিক বিপ্লবী পার্টির কেন্দ্রীয় সদস্য কমরেড শহিদুল ইসলাম সবুজ। সমাবেশে নেতৃবৃন্দ দমন-পীড়ন-গ্রেপ্তার বন্ধ ও পেঁয়াজসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি রোধ করার আহ্বান জানান।

সভায় নেতৃবৃন্দ বলেন, নির্বাচনে অংশ না নেওয়া দলগুলোর সভা-সমাবেশ, মিছিলের মতো গণতান্ত্রিক কর্মসূচি করতে না দেওয়ার যে ষড়যন্ত্র করছে তা সঠিক নয়। ভোট চাওয়ার যেমন অধিকার আছে, ভোটে না যাওয়ার এবং তা বয়কট করারও অধিকার রাজনৈতিক দলগুলোর রয়েছে। সরকার যেকোনোভাবে নির্বাচন করে আবারও ক্ষমতায় আসতে চায়। তাই তারা সভা-সমাবেশের অধিকার হরণ, শহর ও গ্রামে বিরোধী দলের রাজনৈতিক কর্মীদের ওপর পুলিশ-সাদা পোশাকধারী ও সরকারি দলের সন্ত্রাসীদের হামলা-গুপ্ত হত্যা, গণগ্রেপ্তার অব্যাহত রেখেছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024