শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

১৮ বছরের কম বয়সী শিশুদের আপাতত টিকা দেওয়া হচ্ছে না

১৮ বছরের নিচে শিশুদের আপাতত টিকা দেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মো. খুরশীদ আলম।
হেলথ ডিজি বলেন, এটি এখনো আলোচনার পর্যায়ে রয়েছে। এমনকি সিটি করপোরেশনের স্কুলপড়ুয়া শিক্ষার্থীদেরও টিকা দেওয়ার ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি। মঙ্গলবার সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই) ভবনে কোভ্যাক্স থেকে পাওয়া ফাইজারের টিকা সংরক্ষণের সক্ষমতা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি একথা জানান। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলারসহ অন্যান্য কর্মকর্তারা।
খুরশীদ বলেন, বাচ্চাদের আমরা টিকা দেব, কিন্তু এই মুহূর্তে শুরু করব না। কিছুদিন পরে শুরু করব। যেহেতু বিষয়টি স্পর্শকাতর, এটা নিয়ে আমরা কাজ করছি। মাননীয় প্রধানমন্ত্রীও শিশুদের টিকা দিতে বলেছেন। এ নিয়ে আলোচনা ও প্রচেষ্টা চলছে।এর আগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছিলেন, শিশুদের দেওয়ার সিদ্ধান্ত হলে ফাইজারের টিকা প্রয়োগ করা হবে।
টিকাদান কর্মসূচির পরিকল্পনার কথা তুলে ধরে হেলথ ডিজি বলেন, প্রধানমন্ত্রীর জন্মদিনে ৮২ লাখ টিকা দেওয়া হয়েছে। বর্তমানে দৈনিক ৫ লাখ করে টিকা দেওয়া হচ্ছে। সে হিসাবে সপ্তাহে ৩০ লাখ এবং মাসে এক কোটি ২০ লাখ টিকা দেওয়া হচ্ছে। এভাবে দিলেও দ্রুত লক্ষ্যমাত্রা অনুযায়ী দেশের সব মানুষকে টিকার আওতায় আনা সম্ভব হবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024