শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২২ মার্চ শুরু হচ্ছে আইপিএল

আগামী ২২ মার্চ থেকে শুরু হবে আইপিএলের ১৭তম সংস্করণ। পুরো টুর্নামেন্টই হবে ভারতে। বিষয়টি নিশ্চিত করেছেন আইপিএলের চেয়ারম্যান অরুণ ধুমাল।

সেই হিসাবে আইপিএল শুরু হতে ঠিক এক মাস বাকি। কিন্তু এখনও সূচি ঘোষিত হয়নি। দেশটির নির্বাচনের তারিখের জন্য অপেক্ষা করা হচ্ছে। ধারণা করা হয়েছিল- আইপিএলের একটি পর্ব ভারত থেকে সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে বিদেশের মাটিতে। কিন্তু সেই সম্ভাবনা উড়িয়ে দিলেন অরুণ ধুমাল।

আইপিএলের চেয়ারম্যান জানান, নির্বাচন থাকলেও পুরো টুর্নামেন্ট ভারতেই হবে। তবে টুর্নামেন্টের সূচি ঘোষণা করা হবে। প্রথম দশ দিনের ম্যাচের সূচি আগে ঘোষিত হবে।

 

অরুণ ধুমাল বলেন, ২২ মার্চ আইপিএল শুরু হতে পারে। আমরা পুরো আইপিএলের সূচি ঘোষণা করতে চাই না। কারণ পরে জানানো হতে পারে নির্দিষ্ট ভেন্যূতে নিরাপত্তা দেওয়া সম্ভব হবে না। শেষ মুহূর্তে ভেন্যূ বদল করতে অনেক সমস্যায় পড়তে হয়। আইপিএলের ম্যাচ আয়োজন করতে একটা প্রস্তুতি লাগে। তাই প্রাথমিক কয়েকটা ম্যাচের সূচি ঘোষণা করা হবে। নির্বাচনের দিনক্ষণ জানার পরই আমরা আইপিএলের পুরো সূচি ঘোষণা করব।

ভারতের লোকসভা নির্বাচনের তারিখ মার্চের প্রথম সপ্তাহেই ঘোষিত হয়ে যাবে। অরুণ ধুমাল  জানিয়ে দেন, বিদেশের মাটিতে আইপিএল হবে না বলেই তারা নির্বাচনের তারিখের জন্য অপেক্ষা করছেন।

প্রসঙ্গত, এই প্রথম নির্বাচনের সঙ্গে একই সময় আইপিএল হবে এমন নয়। ২০০৯ সালে নির্বাচনের জন্য দক্ষিণ আফ্রিকায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল আইপিএল। ২০১৪ নির্বাচনের সময় আইপিএলের প্রথম ২০ ম্যাচ আরব আমিরাতে। বাকিটা ভারতে। ২০১৯ সালে লোকসভা নির্বাচনের মধ্যেই সব ম্যাচ ভারতে হয়েছিল। এবারও তেমনই হবে। ১ জুন থেকে শুরু টি-২০ বিশ্বকাপ। তাই মে মাসের শেষ সপ্তাহের মধ্যেই শেষ করতে হবে আইপিএল।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024