বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ কেন্দ্রে শুরু হচ্ছে ফাইজারের টিকাদান কার্যক্রম

প্রথমে ঢাকার সাতটি কেন্দ্রে বিদেশগামীদের পাশাপাশি অন্যদেরও ফাইজারের টিকা দেওয়া হচ্ছে। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (টিকাদান) ডা. শামসুল হক এই তথ্য নিশ্চিত করেছেন।

ফাইজারের টিকা দেওয়া কেন্দ্রগুলো হল- ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতাল, মিটফোর্ড মেডিক্যাল কলেজ হাসপাতাল ও মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতাল। একই সঙ্গে এসব কেন্দ্রে অন্য টিকাদান কার্যক্রমও চলবে।
ঢাকাসহ বিভাগীয় ও জেলা শহরে দ্রুত টিকাদান সুবিধার জন্য সরকারি অডিটোরিয়াম ব্যবহার করতে নির্দেশ দেওয়া হয়েছে। যাতে নিবন্ধনের পর দীর্ঘদিন টিকার অপেক্ষায় থাকা মানুষজন টিকা পেতে পারে। ডা. শামসুল হক জানান, ফাইজারের টিকা দেওয়া নিয়ে এখন আর সমস্যা হবে না। কারণ সপ্তাহ খানেকের মধ্যে ফাইজারের আরও ২০ লাখ ডোজ টিকা দেশে আসছে। তিনি বলেন, এরই মধ্যে কোভ্যাক্স থেকে আরও ৭১ লাখ ফাইজারের টিকা পাওয়া নিশ্চিত হওয়ায় এই টিকাদান গতি বাড়বে। ফাইজারের টিকার পাশাপাশি ঢাকার বাইরে দেশজুড়ে এখন ব্যাপক হারে সিনোফার্মের টিকাদানও চলবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

All Rights Reserved ©2024