সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

অনিয়ম ও কারচুপির অভিযোগ, ২৩ জেলায় ৪৮ প্রার্থীর ভোট বর্জন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ তুলে সারা দেশে ভোট বর্জন করেছেন ৪৬ প্রার্থী রবিবার রাত ৮টা পর্যন্ত সবশেষ তথ্য অনুযায়ী এ খবর পাওয়া গেছে।

এর আগে সারাদেশে বিক্ষিপ্ত সংঘর্ষ ও স্বতন্ত্র প্রার্থীদের নানা অভিযোগের মধ্যদিয়ে সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ শেষ হয় বিকাল ৪টায়।

যেসব প্রার্থী ভোট বর্জন করেছেন তাদের মধ্যে রয়েছেন নড়াইলে ২ জন, কুমিল্লায় ৫ জন, টাঙ্গাইলে ২ জন, ফেনীতে ১ জন, কক্সবাজারে ৩ জন, সিলেটে ৭ জন, মৌলভীবাজারে ৩ জন, যশোরে ১ জন, লালমনিরহাটে ২ জন, শরীয়তপুরে ১ জন, নারায়ণগঞ্জে ১ জন, ঢাকায় ২ জন, নেত্রকোনায় ১ জন, পাবনায় ২ জন, বাগেরহাটে ১ জন, জামালপুরে ১ জন, ময়মনসিংহে ৪ জন, মুন্সিগঞ্জে ১ জন, বগুড়ায় ১ জন, চাঁপাইনবাবগঞ্জে ১ জন, চট্টগ্রামে ২ জন, খুলনায় ২ জন, ঠাকুরগাঁওয়ে ১ জন ও চাঁদপুরে ১ জন।

প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদনে বিস্তারিত খবর:

নড়াইল

নড়াইল-১ আসনে অনিয়ম ও কারচুপির অভিযোগে নড়াইলের দুটি আসনেই নির্বাচন বর্জন করেছেন ওয়ার্কার্স পার্টির প্রার্থীরা। রবিবার দুপুরে নড়াইল প্রেসক্লাবে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তারা। প্রার্থীরা হলেন- নড়াইল-১ আসনের নজরুল ইসলাম ও নড়াইল-২ আসনের শেখ হাফিজুর রহমান।

কুমিল্লা

কুমিল্লা-১ আসনে জাতীয় পার্টির আমির হোসেন ও স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার নাইম হাসান কুমিল্লা-৭ আসনে স্বতন্ত্র প্রার্থী মুনতাকিম আশরাফ টিটু, কুমিল্লা-১০ আসনে জাতীয় পার্টির প্রার্থী জোনাকি মুন্সি ও কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে স্বতন্ত্রপ্রার্থী মো. মিজানুর রহমান ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। রবিবার বেলা ২ টায় গণমাধ্যমকর্মীদের সামনে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

টাঙ্গাইল

টাঙ্গাইল-১ আসনে অনিয়ম, জাল ভোট, এজেন্টদের মারধর ও ভয়ভীতির অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টি মনোনীত (লাঙ্গল) প্রার্থী মোহাম্মদ আলী। দুপুর আড়াইটার দিকে মধুপুর প্রেসক্লাবের সামনে তিনি ভোট বর্জনের এই ঘোষণা দেন তিনি। একই দিন টাঙ্গাইল-২ (গোপালপুর-ভুঞাপুর) আসনের স্বতন্ত্র (ঈগল প্রতীক) প্রার্থী ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডুও ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

ফেনী

১৪ দলীয় জোট মনোনীত প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে জাল ভোট প্রদান ও কারচুপির অভিযোগ এনে ভোট বর্জন করেছেন ফেনী-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী হাজী রহিম উল্যাহ। তিনি ওই আসন থেকে ঈগল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। রবিবার বেলা ১টার সময় দাগনভূঞা বাজারের জিরো পয়েন্টে সাংবাদিকদের উপস্থিতিতে জাল ভোট ও কারচুপির অভিযোগ করে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

কক্সবাজার

কক্সবাজার-১ আসনে স্বতন্ত্র প্রার্থী এমপি জাফর আলম নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। রবিবার দুপুরে তিনি বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে এ ঘোষণা দেন। একইদিন কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনে ভোট কারচুপির অভিযোগ তুলে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী মিজান সাঈদ (ঈগল প্রতীক)। একই অভিযোগে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের জাতীয় পার্টির প্রার্থী নুরুল আমিন সিকদার ভুট্টো ভোট বর্জন করেছেন।

সিলেট

সিলেট-২ আসনে গণফোরামের মোকাব্বির খান, স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমান, জাতীয় পার্টির ইয়াহিয়া চৌধুরী ও তৃণমূল বিএনপির মোহাম্মদ আবদুর রব।সিলেট-৩ আসনে ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল ও জাতীয় পার্টির সেলিম উদ্দিন এবং সিলেট-৬ আসনে তৃণমূল বিএনপির আবুল হোসেন ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। রবিবার দুপুরে এ ঘোষণা দেন তারা।

মৌলভীবাজার

মৌলভীবাজার-২ (কুলাউড়া) ও মৌলভীবাজার-৩ (সদর ও রাজনগর) আসনের ৩ জন প্রার্থী ভোট বর্জন করেছেন। এরমধ্যে তৃণমূল বিএনপি প্রার্থী ও দুইবারের সাবেক সংসদ সদস্য এম এম শাহীন রবিবার বিকাল সাড়ে ৩টায় কুলাউড়াস্থ তার বাসভবনে সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন। এছাড়া মৌলভীবাজার-৩ (সদর ও রাজনগর) আসনের ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী এডভোকেট আবু বকর ভোট বর্জন করেছেন।

যশোর

যশোর-১ আসনে ভোটগ্রহণের বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে নির্বাচন বর্জন করেছেন স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম লিটন। রবিবর দুপুরে এ ঘোষণা দেন তিনি।

লালমনিরহাট

লালমনিরহাট-২ আসনে নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগে জাতীয় পার্টির প্রার্থী দেলোয়ার হোসেন ও লালমনিরহাট-৩ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী জাবেদ হোসেন বক্কর নির্বাচন বর্জন করেছেন। গতকাল রবিবার দুপুরে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন তারা।

শরীয়রতপুর

শরীয়তপুর-২ আসনে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির প্রার্থী মো. ওয়াহিদুর রহমান। রবিবার দুপুরে তিনি এ ঘোষণা দেন।

নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ-২ আসনে জাতীয় পার্টির আলমগীর সিকদার লোটন বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। রবিবার দুপুরে এ ঘোষণা দেন তিনি।

ঢাকা

ঢাকা-১০ আসনে জাতীয় পার্টির মো. শাহজাহান ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। রবিবার দুপুরে তিনি এ ঘোষণা দেন। একই অভিযোগে ঢাকা-২ (কেরানীগঞ্জ, কামরাঙীরচর-সাভার একাংশ) আসনের ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ডা. হাবিবুর রহমানও নির্বাচন বর্জন করেছেন। রোববার বিকেল সাড়ে ৩টার দিকে তার নিজ বাসভবন থেকে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

নেত্রকোণা

ভোটে কারচুপির অভিযোগে নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনের নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার। গতকাল রবিবার বিকাল সাড়ে ৩টার দিকে নিজ বাসায় সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন তিনি।

পাবনা

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী পাঞ্জাব আলী বিশ্বাস নৌকার বিরুদ্ধে কারচুপির অভিযোগ এনে ভোট বর্জন করেছেন। গতকাল রবিবার বিকেল ৩টায় পাবনা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে তিনি ভোট বর্জনের ঘোষণা দেন। পরে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দেন। একই অভিযোগে ভোটগ্রহণ শেষ হওয়ার ১ ঘন্টা আগে ভোট বর্জনের ঘোষণা দেন পাবনা-২ আসনের বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) প্রার্থী কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী।

বাগেরহাট

বাগেরহাট-৪ আসনে ভোটে কারচুপি, কর্মী-সমর্থকদের মারধর ও এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়াসহ নানা অনিয়মের অভিযোগে ভোট বর্জন করেছেন ওই আসনের স্বতন্ত্র প্রার্থী জামিল হোসাইন। রবিবার দুপুরে তিনি নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন।

জামালপুর

জামালপুর-৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) আসনে জাতীয় পার্টির প্রার্থী মীর সামছুল আলম লিপ্টন ভোট বর্জন করেছেন। রবিবার দুপুরে তার নির্বাচনী কার্যালয়ে সংবাদসম্মেলনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন তিনি।

ময়মনসিংহ

ময়মনসিংহ-১০ আসনে অনিয়মের অভিযোগ এনে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট কায়সার আহাম্মদ এবং ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ড. আবুল হোসেন দীপু নির্বাচন বর্জন করেছেন। একই অভিযোগে

ময়মনসিংহ-২ আসনের জাতীয় পার্টির এনায়েত হোসেন মন্ডল, ময়মনসিংহ-৭ আসনের তৃণমূল বিএনপির ডক্টর আব্দুল মালেক ফরাজি, নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। রবিবার দুপুরে তারা নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

মুন্সীগঞ্জ

মুন্সীগঞ্জ-২ আসনে জাল ভোট ও পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ এনে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন মুন্সীগঞ্জ-২ আসনের আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট সোহানা তাহমিনা। রবিবার দুপুর ২টার দিকে সাংবাদিকদের উদ্দেশে ভোট বর্জনের কথা জানান।

বগুড়া

বগুড়া-৪ আসনে অনিয়মের অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। রবিবার দুপুরে তিনি এ ঘোষণা দেন।

চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে বিভিন্ন অনিয়মের কারণ দেখিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বিএনএম মনোনিত প্রার্থী মাওলানা আব্দুল মতিন। রবিবার দুপুর সাড়ে ১২ টায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ভিডিও বার্তায় তিনি এই ঘোষণা দেন।

চট্টগ্রাম

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড, পাহাড়তলী ও আকবরশাহ আংশিক) আসনে ভোটগ্রহণে অনিয়মের অভিযোগ এনে নির্বাচন বর্জন করেছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী দিদারুল কবির দিদার।

বিকাল ৪টার দিকে তিনি সীতাকুণ্ড প্রেস ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সন্মেলনে এ ঘোষণা দেন। একই অভিযোগে চট্টগ্রাম-১২ আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) নোঙর প্রতীকের প্রার্থী এম এয়াকুব আলীও নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।

খুলনা

খুলনা-১ আসনে অনিয়মের অভিযোগ এনে (দাকোপ-বটিয়াঘাটা) তৃণমূল বিএনপির প্রার্থী ও হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক ভোট বর্জনের ঘোষণা দেন। একই অভিযোগে খুলনা-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী ফাতেমা জামান সাথীও ভোট বর্জনের ঘোষণা দেন।

ঠাকুরগাঁও

ঠাকুরগাঁও-১ আসনে জাতীয় পার্টির প্রার্থী রেজাউর রাজী স্বপন চৌধুরী জাল ভোটের অভিযোগ এনে ভোট বর্জন করেছেন। রবিবার বিকাল সাড়ে ৩টার দিকে তিনি এ ঘোষণা দেন।

চাঁদপুর

চাঁদপুর-৪ আসনে অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী সাজ্জাদ রশিদ। রবিবার দুপুর ২টার দিকে ফরিদগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত এক সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024