শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আগুনসন্ত্রাসের কারণে জিনিসপত্রের দাম বাড়ছে : রিয়াজ

আগুনসন্ত্রাসের কারণে বাজারে জিনিসপত্রের দাম বাড়ছে বলে মন্তব্য করেছেন চিত্রনায়ক রিয়াজ। গতকাল রোববার (১০ ডিসেম্বর) দুপুরে এফডিসিতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যরা ‘আগুনসন্ত্রাস মানবাধিকার লঙ্ঘন : রুখে দাও আগুনসন্ত্রাস’ এই প্রতিপাদ্যে প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন। সেখানে বক্তব্য দেওয়ার সময় এমন মন্তব্য করেন রিয়াজ।

এ সময় তিনি বলেন, ‘বিজয়ের মাসে মানবাধিকার দিবসে বলতে চাই, আগুনসন্ত্রাস একটি মানবতাবিরোধী অপরাধ। আমরা এর তীব্র ঘৃণা ও নিন্দা জানাই। আগুনসন্ত্রাসের কারণে বাচ্চাদের স্কুলে যাওয়া বন্ধ হচ্ছে। তাদের ছুটির দিনে স্কুলে যেতে হচ্ছে। স্কুলের শিডিউলও পরিবর্তন হচ্ছে, বাজারে জিনিসপত্রের দাম তেমন বাড়ছে; এতে করে যানবাহন চলাচল না করায় জিনিসপত্রের দাম বাড়ছে’।

রিয়াজ আরও বলেন, ‘আমাদের নাগরিক অধিকার যারা খর্ব ও লঙ্ঘন করছে, আমি মনে করি তারা মানবনতাবিরোধী অপরাধে অভিযুক্ত। তাদের এখনই রুখে দিতে হবে। আগুনসন্ত্রাসকে রুখতে না পারলে জনগণ ভালো থাকবে না। সুন্দর বাংলাদেশকে রাজনৈতিক উদ্দেশ্যে নষ্ট হতে দেব না। এই দেশ স্মার্ট বাংলাদেশ হিসেবে এগিয়ে যাচ্ছে। এই অগ্রযাত্রার চেষ্টাকে থামিয়ে দেওয়ার চেষ্টা করলে আমরা মনে করি সেটা এক ধরনের সন্ত্রাস’।

প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন শিল্পী সমিতির নেত্রী নিপুণ আক্তার। আরও ছিলেন ফেরদৌস, অঞ্জনা, অভিনেত্রী তারিন প্রমুখ।

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ফেরদৌস বলেন, ‘যে পুণ্যভূমিতে রাজাকারের শাস্তি হয়েছে, স্বাধীনতার ৫২ বছরে পা রেখেছে সেখানে এখনো আগুনসন্ত্রাসের বিরুদ্ধে দাঁড়াতে হয়। কিন্তু কেন? তার মানে রাজাকারের বংশ এখনো আছে, যে কারণে অগ্নিসন্ত্রাস, বোমা হামলা হচ্ছে। যে দেশ থেকে হরতাল অবরোধ হারিয়ে গিয়েছিল, সেগুলো আবার ফিরে এসেছে। কাজেই আমাদের এখনই বুঝতে হবে কোনটা সাদা কোনটা কালো। সবার সমর্থনে স্বাধীনতার পক্ষের শক্তিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবার ক্ষমতায় এনে দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে চাই’।

এ সময় অভিনেত্রী নিপুণ বলেন, ‘আমরা হরতাল অবরোধ পেট্রোলবোমার বিরুদ্ধে মানববন্ধন করছি। এগুলো ইলেকশন এলেই কেন শুরু হয়? কেন এসবের কারণে সাধারণ মানুষের মৃত্যু হয়? যতদিন পর্যন্ত পেট্রোল বোমা বন্ধ না হবে আমরা শান্তিপূর্ণভাবে ইলেকশনসহ কিছুই করতে পারব না’।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024