সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ইমরানের নির্দেশে বিরোধী দলেই যাচ্ছে পিটিআই

পাকিস্তানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার ৯ দিন পার হয়ে গেলেও সরকার গঠন নিয়ে রাজনৈতিক অনিশ্চয়তা এখনও অব্যাহত রয়েছে। এরই মধ্যে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের নির্দেশে তার দল বিরোধী দলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

পাকিস্তানি গণমাধ্যম জিও টিভি শুক্রবার এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ঘোষণা করেছে যে তারা দলের প্রতিষ্ঠাতা ইমরান খানের নির্দেশে কেন্দ্র ও পাঞ্জাবে বিরোধী দল গঠন করবে।

পিটিআই দেশে সম্প্রীতি ও পুনর্মিলনের পরিবেশ চায় এমনটাই জানিয়েছে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানায় দলটি।

শুক্রবার পিটিআই নেতা ব্যারিস্টার সাইফ ইসলামাবাদে কওমি ওয়াতান পার্টির (কিউডব্লিউপি) সাথে বৈঠকের পর সাংবাদিকদের সাথে কথা বলার সময় বলেন, ‘পিটিআই জাতীয় পরিষদ এবং পাঞ্জাব বিধানসভায় বিরোধী বেঞ্চে বসার সিদ্ধান্ত নিয়েছে’।

তিনি সাংবাদিকদের বলেন, ‘অনেক রাজনীতিবিদ অভিযোগের মুখোমুখি হন যে তাদের ক্ষমতার লালসা আছে কিন্তু আমরা কেন্দ্র এবং পাঞ্জাবে বিরোধী দলে বসার সিদ্ধান্ত নিয়েছি। যদিও আমরা যে ভোট পেয়েছি সে অনুযায়ী আসন পেলে আমরা সরকার গঠন করতাম’।

এ সময় তিনি ভোটে কারচুপি হয়েছে অভিযোগ করে ফলাফলগুলি ফর্ম-৪৭-এ পরিবর্তন করা হয়েছিল বলে জানান।

তিনি আরও বলেন, ‘কিছু লোক উল্লাস করবে যে তারা সরকার গঠন করতে পেরেছে, তবে এই উদযাপনটি স্বল্পস্থায়ী হবে’।

পাকিস্তানের ইতিহাসের সবচেয়ে বড় নির্বাচনের আয়োজন হয়েছিল গত ৮ ফেব্রুয়ারি। তবে নির্বাচনের ফলাফল রাজনৈতিক নেতাদের প্রত্যাশা অনুযায়ী হয়নি। কারণ তাঁদের কেউই সাধারণ সংখ্যাগরিষ্ঠতা পায়নি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024