শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

এসিসির কাছে ক্ষতিপূরণ চায় পাকিস্তান

শেষ হওয়া এশিয়া কাপের আয়োজক দেশ ছিল পাকিস্তান। তবে ভারত এবং পাকিস্তান দুই দেশের রাজনৈতিক এবং কূটনৈতিক সম্পর্কের অবনতি ঘটায় বাবরদের মাটিতে খেলতে যেতে রাজি হয়নি রোহিততা। ফলে যৌথভাবে এই প্রতিযোগিতার আয়োজন করে পাকিস্তান এবং শ্রীলঙ্কা। দুই দেশে এই এশিয়া কাপ আয়োজন হওয়ার ফলে ম্যাচ খেলতে এক দেশ থেকে অন্য দেশে ক্রিকেটাররা যাতায়াত করেছেন চাটার্ড বিমানে। যে বিমানের ভাড়া বিপুল। যা বহন করেছে পিসিবি। এবার সেই বিমানের ভাড়া ক্ষতিপূরণ হিসেবে তাদের তরফে দাবি করা হয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছে।
গত অগস্ট-সেপ্টেম্বর মাসে আয়োজন করা হয়েছে এশিয়া কাপের। দুই দেশের মধ্যে এই টুর্নামেন্ট আয়োজন করতে গিয়ে বেড়েছে খরচ। চাটার্ড বিমানের ভাড়া বাবদ এবার সেই বাড়তি টাকা ক্ষতিপূরণ দাবি করেছে পিসিবি। আর এই ইস্যুতে তারা এসিসির উপর প্রতিনিয়ত চাপ বাড়াচ্ছে।
এদিকে অনেকেই পিসিবির এই চাপ বাড়ানোর চালে অন্য গন্ধ খুঁজে পাচ্ছেন। যদিও এই বিষয়টি নিয়ে পিসিবি বা এসিসি কারুর তরফেই কোন কিছু জানানো হয়নি। এশিয়া কাপের বেশিরভাগ ম্যাচের আয়োজন করা হয় শ্রীলঙ্কাতেই।
সংবাদ সংস্থা পিটিআইয়ের তরফে পিসিবির এক সূত্রকে উদ্ধৃত করে জানানো হয়েছে এসিসির থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ড আড়াই লক্ষ মার্কিন ডলার দাবি করেছে। পাশাপাশি টিকিটিংয়ের শেয়ারও দাবি করার হয়েছে। স্পন্সরশিপ ফি’র একটা অংশও দাবি করা হয়েছে।
এর পাশাপাশি অতিরিক্ত ক্ষতিপূরণও দাবি করা হয়েছে। শ্রীলঙ্কা এবং পাকিস্তানের মাঝে ক্রিকেটারদের নিয়ে যাতায়াত করতে এই চাটার্ড বিমানের ব্যবহার করা হয়েছে। এই বিমান পিসিবির তরফে ভাড়া করা হয়েছিল। তবে এসিসি নাকি এক পয়সাও দিতে রাজি নয় পিসিবিকে। কারণ হাইব্রিড মডেলে এই এশিয়া কাপ আয়োজন করতে রাজি হয়েছিল পিসিবি। এখন তারা অন্য দাবি করলে তা যে মানা হবে না তা কার্যত নিশ্চিত করে দিয়েছে এসিসি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024