শুক্রবার, ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চোর-ডাকাত আতঙ্কে ঘুম হারাম ডেট্রয়েট সিটির বাসিন্দাদের

নিজস্ব ডেস্কঃ যুক্তরাষ্ট্র মিশিগানের ডেট্রয়েট সিটিতে হঠাৎ বেড়েছে চোর ও ডাকাতের উপদ্রব। আজ এ বাড়িতে কাল ওই বাড়িতে। এমন চোর-ডাকাত আতঙ্কে ঘুম হারাম হয়ে গেছে ডেট্রয়েট সিটির কাসমির, গ্যালাগার, কারপেন্টার সহ আশে পাশের অনেক স্ট্রিটের মানুষদের।

কিছুদিন যাবৎ ডেট্রয়েটের কয়েকটি স্ট্রিটে চুরি এবং ডাকাতি হয়। ধারাবাহিকভাবে চুরি ও ডাকাতি করে মালামাল লুটে নিচ্ছে তারা।

আখলাক-উজ জামান বলেন, ২-৩ দিন পর পর চোর ও ডাকাত দল দরজা ভেঙে ঘরের ভেতরে প্রবেশ করে মানুষের টাকা-পয়সা স্বর্ণালংকার লুটে নিয়ে যাচ্ছে। চোর ডাকাতের আতংকে নিয়মিত ঘুমোতে পারছেন না মানুষ।

তিনি বলেন, গতকাল ৭ জানুয়ারী সন্ধ্যার দিকে ৩৩২৩ নাম্বার কার্পেটটার স্ট্রিটে একটি ডাকাত দল পিছনের দরজার তালা ভেঙ্গে আমার ঘরের ভেতরে প্রবেশ করে সোনা,নগদ টাকা,টিভি,পাসপোর্ট সহ মূল্যবান অনেক কাগজপত্র নিয়ে গেছে।

বিগত কয়েকদিন ধরে চোর ডাকাতের ভয়ে এমনিতেই আমরা রাতে ঘুমাতে পারিনা। আমরা কেউ ঘরে ছিলাম না। সেই সুযোগে সন্ধ্যার দিকে এই ঘটনা ঘটে। তিনি বলেন, রাত ১১ টায় ঘরে এসে দেখি আমার ঘর এলোমেলো। সবচেয়ে খারাপ লাগছে আমার ছেলের পাসপোর্ট নিয়ে গেছে।ছেলের পাসপোর্টের সাথে আমার এবং আমার স্ত্রীর ও পাসপোর্ট ছিল। কিন্তু অবাক লাগছে আমাদের পাসপোর্ট না নিয়ে ছেলের পাসপোর্ট কেন নিল?

বিশ্বাস করেন আশে পাশের স্ট্রিটের মানুষ গুলো সারা রাত জেগে থাকে চোর ডাকাতের আতংকে। একদিনের ভেতরে ৪ ঘরে ডাকাতি এটা কি করে সম্ভব হয় বুঝতে পারছি না। পুলিশকে সাথে সাথে কল করেছি কিন্তু ৯১১ এ কল করে কি লাভ বলেন? দুই ঘন্টা পর পুলিশ এসেছে। সিসি ক্যামেরায় দেখেছি ডাকাতরা মুখোশ পরে এসেছিল। জানিনা ডেট্রয়েট সিটি এখন আমাদের জন্য কতটুকু নিরাপদ।

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

All Rights Reserved ©2024