শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

টিএলসি সেবায় নিয়োজিত বাংলাদেশি জে ওয়ান স্কুল

আমেরিকায় টিএলসি সেবায় প্রশংসা অর্জন করেছে বাংলাদেশি আমেরিকান প্রতিষ্ঠান জে ওয়ান ড্রাইভারস ট্রেইনিং সেন্টার। দীর্ঘদিন ধরে এই প্রতিষ্ঠানের দুইটি শাখা সুনামের সাথে টিএলসি ড্রাইভারদের বিভিন্ন ধরনের প্রশিক্ষণ দিয়ে আসছে।

জানা যায়, প্রতিষ্ঠানের শাখা দুইটি যথাক্রমে বাঙ্গালিদের প্রাণকেন্দ্র জ্যাকসন হাইটস এবং জ্যামাইকাতে অবস্থিত। এখানে প্রশিক্ষনার্থীদের টিএলসি ড্রাইভারস রিনিউয়াল কোর্স, ২৪ ঘন্টার ক্লাস (নতুন লাইসেন্স নেয়ার জন্য), হুইয়ল চেয়ার ক্লাস, ডিফেন্সিভ ড্রাইভিং কোর্স এবং পিইডি কোর্সে (ডিস্ট্রাক্টেড ড্রাইভিং কোর্স) প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

প্রশিক্ষকেরা এই কোর্সগুলো বাংলা, ইংরেজি এবং স্প্যানিশ ভাষায় অত্যন্ত দক্ষতার সাথে শেখাচ্ছেন। ২৪ ঘন্টার ক্লাস (নতুন লাইসেন্স নেয়ার জন্য) বলতে ৩টি ক্লাসের সম্মিলিত ক্লাসকে বোঝায়। প্রতিটি ক্লাসের ব্যাপ্তি ৮ ঘন্টা করে এবং মোট ৩টি ক্লাস করতে হয়। এছাড়া হুইয়লচেয়ার ক্লাস (৩ ঘন্টা) এবং ডিফেন্সিভ ড্রাইভিং কোর্স (৬ ঘন্টা) করতে হয়।এই প্রতিষ্ঠান উপরোক্ত সকল কোর্সগুলো প্রদান করে থাকে।

বাংলা, ইংরেজি এবং স্প্যানিশ ভাষায় এই কোর্সগুলো করে যে যার নিজের ভাষায় পরিক্ষা দিয়ে টিএলসি ড্রাইভারস লাইসেন্স নিতে পারে। এজন্য শুরু থেকে শেষ পর্যন্ত সব ধরণের সেবা এবং সহায়তা প্রদান করা হয়। প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, এখানে শিক্ষার মান নিশ্চিত করার জন্য রয়েছে দীর্ঘ দিনের অভিজ্ঞতা সম্পন্ন শিক্ষক ও শিক্ষিকাবৃন্দ। এছাড়াও আছেন বিভিন্ন ভাষাভাষী একঝাঁক অভিজ্ঞ তরুন-তরুণী, যারা সেবা প্রদানে বদ্ধপরিকর। তারা সর্বদা হাসিমুখে নিঃস্বার্থভাবে সেবা প্রদান করেন।

টিএলসি ড্রাইভার লাইসেন্স রিনিউয়াল কোর্স হল- টিএলসি লাইসেন্সধারী ড্রাইভারদের জন্য একটি নতুন কোর্স যেটি গত বছর পহেলা জানুয়ারি থেকে বাধ্যতামূলক করা হয়েছে। এই কোর্সের মূল উদ্দেশ্য হল পেশাদার হিসাবে তাদের কাজকে সমর্থন করার জন্য পেশাদার এবং ব্যবহারিক হাতে-কলমে প্রশিক্ষণ প্রদান করা, যা কিনা ড্রাইভার এবং জননিরাপত্তা বাড়াতে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে সাহায্য করে। প্রতিষ্ঠান সূত্রে আরও জানা যায়, এই স্কুলে টিএলসি ড্রাইভার লাইসেন্স রিনিউয়াল করতে বাৎসরিক ড্রাগ টেস্ট বাদে বাকি তিনটি প্রক্রিয়া সম্পন্ন করা যায়। সেগুলো হলো- টিএলসি ড্রাইভার লাইসেন্স রিনিউয়াল কোর্স (৩ বছরের জন্য), ডিফেন্সিভ ড্রাইভিং কোর্স (৩ বছরের জন্য) এবং ফি জমাদান।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024