বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নিউইয়র্কে আবাসিক ভবনে অগ্নিকাণ্ড, শিশুসহ নিহত ১৯

নিজস্ব ডেস্কঃ যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের একটি আবাসিক ভবনে আগুন লেগে ৯ শিশুসহ অন্তত ১৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে আরও ৬৩ জন। শহরের মেয়র এরিক অ্যাডামস জানিয়েছেন, আহতদের মধ্যে ৩২ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে, তাদের মধ্যে ১৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

অন্যদিকে, দমকল বিভাগের কমিশনার ড্যানিয়েল নিগরো জানান, ১৯তলা ভবনটির প্রত্যেক তলাতেই হতাহত পেয়েছেন তারা। এই অগ্নিকাণ্ডে নজিরবিহীন ধোঁয়া দেখার কথা জানান তিনি। নিগরো জানান, নিউইয়র্কে গত ৩০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ আগুনের ঘটনা এটি।

কর্মকর্তারা জানিয়েছেন, গতকাল রোববার ব্রুনক্স অ্যাপার্টমেন্ট ব্লকের দ্বিতীয় বা তৃতীয় তলায় স্থানীয় সময় বেলা ১১টার দিকে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে প্রায় দুইশ’ দমকল কর্মী। তবে আগুন লাগার কারণ এখনো জানা যায়নি।

দমকল বিভাগের কমিশনার ড্যানিয়েল নিগরো জানান, দুটি ফ্লোরে আগুন লেগেছে। কিন্তু যে অ্যাপার্টমেন্টে আগুন লাগে তার দরজা খোলা ছিল। ফলে সব ফ্লোরেই ধোঁয়া ছড়িয়েছে।

জানা গেছে, যে ভবনটিতে আগুন লেগেছে, ওই ভবন ও এর আশেপাশের একটি বড় অংশে আমেরিকায় নিরাপদ আশ্রয়ের খোঁজে আসা মুসলমান শরণার্থীদের বাস। সংশ্লিষ্ট প্রশাসন জানিয়েছে, শরণার্থীরা বৈধ হোক বা অবৈধ, স্থানীয় প্রশাসনের কাছ থেকে তারা সব ধরণের সহযোগিতা পাবে।

প্রসঙ্গত, সম্প্রতি ফিলাডেলফিয়ায় একটি আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে আট শিশুসহ ১২ জনের মৃত্যু হয়। আর এর কয়েকদিনের মাথায় নিউইয়র্কে এই অগ্নিকাণ্ড হলো।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024