রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বদলে গেল ফেসবুকের নাম! সংস্থার নতুন নাম ঘোষণা জুকারবার্গের

বদলে গেল ফেসবুকের নাম। সংস্থার নতুন নাম হল ‘মেটা’। তার সঙ্গে সঙ্গেই বদলে গিয়েছে লোগোও। তবে সংস্থার নাম বদলালেও ফেসবুক অ্যাপের নাম বদলাচ্ছে না। সংস্থার তৈরি ইনস্টাগ্রাম, ফেসবুক মেসেঞ্জার এবং হোয়্যাটসঅ্যাপের নাম একই থাকছে। সংস্থার নতুন নাম এবং প্রথম দিন থেকে আজ পর্যন্ত সংস্থার দীর্ঘ পথ চলার বিষয়ে ফেসবুকে দীর্ঘ পোস্ট করেছেন ফেসবুকের প্রধানকর্তা মার্ক জুকারবার্গ নিজেই।

বৃহস্পতিবার কানেক্ট ২০২১ নামে এক ভিডিও কনফারেন্সে উপস্থিত হন মার্ক জুকারবার্গ। সেখানেই সংস্থার নতুন নাম ঘোষণা করেন তিনি।

বিশেষজ্ঞদের ধারণা, ফেসবুক মেটাভার্সের মাধ্যমে ভার্চুয়াল দুনিয়ায় বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়া হবে অনেক বেশি উপভোগ্য। গেমিং বা আলোচনা থেকে অনলাইন কেনাকাটার অভিজ্ঞতা অন্য মাত্রায় পৌঁছবে। বিশেষজ্ঞদের দাবি, মেটাভার্সই ইন্টারনেটের ভবিষ্যৎ। মেটাভার্সের যুগে ইন্টারনেটের ভার্চুয়াল জগত ক্রমেই বাস্তব হয়ে উঠবে। বর্তমানে বিশ্বে ২.৯ বিলিয়ন মাসিক গ্রাহক রয়েছে ফেসবুকের। তবে নাম বদলের পরে ফেসবুকের চারিত্রিক কোনও পরিবর্তন হবে কিনা তা এখনও স্পষ্টভাবে জানানো সয়নি সংস্থার তরফে।

উল্লেখ্য, শুধুমাত্র নাম বদলই নয়। জুকারবার্গের সংস্থায় ১০ হাজার কর্মসংস্থানের বিষয়েও জানানো হয়েছে। প্রসঙ্গত, ২০০৪ সালের ৪ ফেব্রুয়ারি পথচলা শুরু করেছিল ফেসবুক। তারপর থেকে একে একে ইনস্টাগ্রাম, মেসেঞ্জার, অকুলাস, হোয়াটসঅ্যাপ সবই এই মুহূর্তে ছিল মাদার কোম্পানি ফেসবুকের অধীনস্থ।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024