রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্য হাতির মরদেহ উদ্ধার

কক্সবাজারের টেকনাফ শালবাগান রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ের পাদদেশে পানির ছড়া থেকে এক বন্য হাতির মরদেহ উদ্ধার করেছে ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) সদস্যরা। শনিবার সকাল সোয়া ১০টায় বিষয়টি নিশ্চিত করেছেন ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের এসপি তারিকুল ইসলাম। এসপি তারিকুল ইসলাম জানান, শনিবার সকাল সাড়ে ৭টায় টেকনাফে ১৬ এপিবিএন এর আওতাধীন রোহিঙ্গা ক্যাম্প-২৬ (শালবাগান) তাঁরকাটার বেষ্টনির বাইরে আনুমানিক ৫০০ গজ পশ্চিমে পাহাড়ের পাদদেশে পানির ছড়ার মধ্যে একটি বন্য হাতি মৃত অবস্থায় দেখা যায়। বন্য হাতি মৃত্যুর খবর ক্যাম্প এলাকায় ছড়িয়ে পড়লে উৎসুক সাধারণ রোহিঙ্গারা ভিড় জমায়। পরিস্থিতি স্বাভাবিক রাখতে শালবাগান এপিবিএন ক্যাম্পের অফিসার ও ফোর্স মোতায়েন করা হয়।
এসপি তারিকুল ইসলাম আরও জানান, ধারণা করা যাচ্ছে, বন্য হাতিটি অনুমান ৩/৪ দিন আগে পাহাড়ের চূড়া থেকে পড়ে পানির ছড়ার মধ্যে মারা যায়। এ ব্যাপারে শালবাগান এপিবিএন কর্তৃক সংশ্লিষ্ট বন বিভাগকে অবহিত করা হয়েছে।

এর আগে সোমবার (২০ সেপ্টেম্বর) সকালে ওই ক্যাম্পের পাহাড়ের ঝিরিখাল থেকে আরও একটি মৃত হাতি উদ্ধার করেছিল আমর্ড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024