রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বালাগঞ্জ ও ওসমানীনগরে স্বাস্থ্যবিধি মেনে পাঠদান শুরু

সরকারি নির্দেশনা অনুযায়ী আজ থেকে খুলেছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। সিলেট বালাগঞ্জ ও ওসমানীনগরে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে পাঠদান শুরু হয়েছে।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, করোনা ভাইরাস সংক্রমণ রোধের কারণে সরকার ঘোষিত দীর্ঘদিন ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনা সংক্রমণ কমে আসায় আজ (১২ সেপ্টেম্বর) থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার নির্দেশ দিয়েছে সরকার। সরকারি নির্দেশনার পর গতকাল শনিবার বন্ধ থাকা বিদ্যালয় আঙ্গিনাসহ সকল শ্রেণিকক্ষ পরিষ্কার-পরিচ্ছন্ন করে পাঠদানের উপযোগী করে তোলার কাজ করেন শিক্ষকরা। শিক্ষক-শিক্ষার্থীদের সুরক্ষা সামগ্রী নিশ্চিতসহ স্বাস্থ্যবিধি মেনে ক্লাস পরিচালনার জন্য উদ্যোগ নেওয়া হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সরকারি ঘোষণা ও নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে উৎসব মুখর পরিবেশে বিদ্যালয়ে প্রবেশ করেছে শিক্ষার্থীরা। মুখে মাস্ক ও কাঁধে স্কুল ব্যাগ এমন চিত্র দেখা গেছে। তাদের চোখে-মুখে ছিল বাঁধভাঙা আনন্দ। ক্লাসরুমে স্বাস্থ্যবিধি মেনে চলছে পাঠদান। এক বেঞ্চে দুইজন করে শিক্ষার্থী বসিয়ে ক্লাস নিচ্ছেন শিক্ষকরা। একই সঙ্গে শিক্ষার্থীদের মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

এর অংশ হিসেবে বালাগঞ্জ ও ওসমানীনগরে স্কুল, কলেজে পড়ালেখা চালু করতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
বালাগঞ্জ সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদী, দেওয়ান আব্দুর রহিম হাইস্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক খলিলুর রহমান, দেওয়ান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শামসুল আলম, তাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মোঃ সাইফুল ইসলাম সহ নেতৃবৃন্দ আলাপকালে জানিয়েছেন তাদের প্রতিষ্ঠানে পাঠদানের ব্যাপারে সকল প্রস্তুতি নেয়া হয়েছে।

শিব্বির আহমদ- মিশিগান প্রতিদিন

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024