বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ভুল করে প্লেনের ‘কার্গো হোল্ডে’ ঘুম, জেগে দেখলেন পৌঁছে গেছেন বিদেশ!

‘কার্গো হোল্ড’ অর্থাৎ প্লেনের পেটে যাত্রীদের মালপত্র রাখার জায়গায় জিনিসপত্র তোলার কাজ করতে করতে ঘুমিয়ে পড়েছিলেন এক কর্মী। সেই অবস্থায় বিমান তাকে নিয়ে চলে গেল বিদেশে!

শুনতে আশ্চর্য লাগলেও এমনি ঘটেছে ইন্ডিগো এয়ারলাইন্সের একটি বিমানে। মুম্বই থেকে আবু ধাবি যাওয়ার কথা বিমানের। সেই মতো লোডাররাও কাজ করছিলেন। এদিকে কাজ শেষ করে সামান্য কিছুটা বিশ্রাম। আর তারপর কখন যে চোখের দুটো পাতা জুড়ে এসেছে বুঝতেই পারেননি ওই লোডার। বিমানের কার্গো এরিয়াতে লাগেজের পেছনে দিব্যি ঘুমিয়ে পড়েছিলেন তিনি। আর তাকে নিয়েই বিমান পৌঁছে যায় আবু ধাবি। তবে সেখানে গিয়ে দেখা যায় কার্গো এরিয়ার মধ্যেই বসে রয়েছেন ঘুমিয়ে পড়া লোডার।

মুম্বই এয়ারপোর্টের এক আধিকারিক বলেন, এয়ারক্রাফটে ব্যাগ লোডিং করার পরে একজন লোডার ব্যাগেজ কমপার্টমেন্টে কিছুটা জিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেন। কিন্তু সেখানেই তিনি ঘুমিয়ে পড়েন। এদিকে এরপর ওই অংশের দরজা বন্ধ হয়ে যায়। তিনি যে ভেতরে আছেন এটা কেউ নজর করেননি। এরপর মুম্বই এয়ারপোর্ট থেকে যখন বিমানটি ছাড়ে তখনই তার ঘুম ভাঙে।

ডাইরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশনের আধিকারিকরা জানিয়েছেন, মাথা গুনে নেওয়ার পরে কার্গো ডোর বন্ধ করে দেওয়া হয়েছিল। এদিকে আবু ধাবিতে যাওয়ার পরে বিষয়টি নজরে আসে। তবে আবু ধাবি কর্তৃপক্ষ দেখেছে তার শারীরিক অবস্থা ঠিকঠাকই আছে। তবে তাকে ফিরতি ফ্লাইটে মুম্বই ফেরৎ পাঠানো হয়েছে। ডিজিসিএ তাকে আপাতত কাজ থেকে বসিয়ে দিয়েছে। এভিয়েশন এক্সপার্ট মোহন রঙ্গানাথন বলেন,এমন ঘটনা জীবনে শুনিনি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024