বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মিশিগান হাউসের বিশেষ নির্বাচনঃ ১৬ এপ্রিল

বিশেষ প্রতিনিধিঃ মিশিগান গভর্ণর গ্রীচেন হুইটমার রাজ্যের স্টেট রিপ্রেজেন্টেটিভের দুটি শূন্য আসনে একটি বিশেষ
নির্বাচন আহবান করেছেন।রাজ্যের ওয়ারেন ও ওয়েস্টল্যান্ড সিটির মেয়র নির্বাচনে দুই রিপ্রেজেন্টেটিভ নির্বাচিত হওয়ায় তাঁদের পদ শূন্য হয়। আগামী ৩০ জানুয়ারি প্রাইমারী এবং ১৬ এপ্রিল ২০২৪ আসন গুলোতে চূড়ান্ত নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

স্টেটের ১৩ আসনে নব-নির্বাচিত মেয়র লরি স্টোন ও ২৫ আসনে ওয়েষ্টল্যান্ড মেয়র কেভিন কোলম্যান প্রতিনিধিত্ব করছিলেন।তাঁরা দুজনই ছিলেন ডেমোক্রাট। এই বিশেষ নির্বাচনে আগ্রহী প্রার্থীদের আগামী ২৭ নভেম্বর সোমবার বিকেল ৪টার মধ্যে তাঁদের মনোনয়নপত্র এবং ফাইলিং ফি জমা দিতে হবে।

গভর্ণর হুইটমার রাজ্যের সেক্রেটারি অব স্টেট জোসেলিন বেনসনকে এক লিখিত পত্রে বিশেষ নির্বাচন অনুষ্ঠানের আহবান জানালে সেক্রেটারি এই নির্বচনী তপশীল ঘোষনা করেন।

গভর্ণর লরি স্টোন ও কেভিন কোলম্যানের মত
পরীক্ষিত ও জনপ্রিয় নেতাদের মেয়র নির্বাচিত করায় এই দুই সিটির ভোটারদের ধন্যবাদ জানান। গভর্ণর বলেন, রাজ্যের দুটি আসনের আগামী নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে ভবিষ্যতে  কাজ করতে আমি মুখিয়ে আছি।আশা করছি আগামী বিশেষ নির্বাচনে আপনারা যোগ্য প্রার্থীকে নির্বাচিত করবেন।

স্টেট রিপ্রেজেন্টেটিভ পদের মেয়াদকাল দুই বছর।বিগত ২০১০ সালের সেন্সর অনুযায়ী প্রত্যেকটিআসন এমন ভাবে বিন্যাস করা হয়েছে যে গড়ে একজন রিপ্রেজেন্টেটিভ প্রায় ৯২ হাজার নাগরিককে প্রতিনিধিত্ব করেন।বর্তমানে এই দুই আসন শূন্য থাকায় ডেমোক্রাটদের আসন সংখ্যা কমে ৫৪-এ দাঁড়িয়েছে।রিপাবলিকানরাও ৫৪ আসনের অধিকারী। তবে আলোচ্য আসন গুলো ডেমোক্রাটরা ফিরে পেলে আবারো তারা সংখ্যাগরিষ্ঠতা পূনরুদ্ধার করবে।মিশিগানের স্টেট রিপ্রেজেন্টেটিভের মোট আসন ১শ ১০টি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024