শুক্রবার, ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

যুক্তরাষ্ট্রের মিশিগানে আরও এক ‘অজ্ঞাত বস্তু’ ভূপাতিত

অনলাইন ডেস্কঃ এবার যুক্তরাষ্ট্রের মধ্য-পূর্বাঞ্চলীয় মিশিগান রাজ্যের কানাডা সীমান্ত থেকে একটি আট কোণ বিশিষ্ট অজ্ঞাত বস্তু গুলি করে ভূপাতিত করেছে মার্কিন যুদ্ধবিমান। যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা সদর দফতর পেন্টাগন স্থানীয় সময় রোববার (১২ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছে। গত আট দিনে এ নিয়ে চতুর্থবারের মতো কোনো ‘অজ্ঞাত বস্তু’ গুলি করে ভূপাতিত করল যুক্তরাষ্ট্র।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানায়, উত্তর এবং দক্ষিণ আমেরিকার আকাশে চীনা বেলুন দেখা দেয়ার পর থেকে যুক্তরাষ্ট্র সতর্ক অবস্থানে রয়েছে। পেন্টাগনের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল প্যাট্রিক রেইডার জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের মধ্য-পূর্বাঞ্চলীয় মিশিগান রাজ্যের কানাডা সংলগ্ন সীমান্তে বস্তুটিকে ভূপাতিত করা হয়।

প্যাট্রিক জানান, ধ্বংস করার সময় আট কোণ বিশিষ্ট বস্তুটি ভূপৃষ্ঠ থেকে প্রায় ৬ হাজার ১০০ মিটার বা প্রা ২০ হাজার ফুট উঁচুতে উড়ছিল। স্থানীয় সময় রোববার দুপুর ২টা ৪২ মিনিটে সেটিকে ভূপাতিত করা হয়।

প্যাট্রিক রেইডার এক বিবৃতিতে জানিয়েছেন, অজ্ঞাত উড়ন্ত বস্তুটিকে মিশিগানের লেক হিউরনের ওপর গুলি করে ভূপাতিত করা হয়, যা কানাডা ও যুক্তরাষ্ট্রের সীমান্তে অবস্থিত।

যুক্তরাষ্ট্র স্পষ্টভাবে জানিয়েছে যে, তারা রাডারের সাহায্যে নিয়মিত তাদের আকাশসীমা পর্যবেক্ষণ করে যাচ্ছে। পরিস্থিতি সাপেক্ষে অজ্ঞাত উড়ন্ত কোনো বস্তু গুলি করে নামানো কোনোভাবেই অস্বাভাবিক নয়।

মিশিগান রাজ্যের গভর্নর টুইট বার্তায় জানান, আমাদের জাতীয় নিরাপত্তা এবং নিরাপত্তা সবসময় একটি শীর্ষ অগ্রাধিকার। আমি ফেডারেল সরকার এবং আমাদের অংশীদারদের সাথে যোগাযোগ করেছি, যারা আমাদের আকাশসীমার কাছাকাছি একটি বস্তুকে ট্রাক করেছেন। এটি দ্রুত এবং নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে বলে জানাতে পেরে আমি আনন্দিত।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

All Rights Reserved ©2024