শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

হবিগঞ্জে বাপার তৎপরতায় বন্ধ হলো পুকুর ভরাট

মিশিগান প্রতিদিন ডেস্কঃ বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) তৎপরতায় শেষ রক্ষা হলো শহরের একটি পুকুরের। বাপার থেকে অবহিত হয়ে জেলা প্রশাসন পুকুর ভরাট কার্যক্রম বন্ধ করে দেয়।

এক সপ্তাহ ধরে স্থানীয় একদল ভূমিখেকোর মাধ্যমে পুকুরটি ভরাটের কাজ চলছিল। শহরের সুরবিতান ললিতকলা একাডেমি সংলগ্ন একটি পুকুর ভরাটের খবর পেয়ে বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুরে বাপার একটি প্রতিনিধিদল ঘটনাস্থলে উপস্থিত হয়ে সত্যতা পায়। পরে বাপার পক্ষ থেকে জেলা প্রশাসনের দায়িত্বশীলদের এ ব্যাপারে অবহিত করা হয়। খবর পেয়ে জেলা প্রশাসনের নির্দেশে ভূমি অফিসের একজন প্রতিনিধি ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুকুর ভরাট কার্যক্রম বন্ধ করে দেন।

বাপার সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল জানান, শহরের পুকুর-জলাশয়গুলো ক্রমাগত ভরাট হয়ে যাওয়ায় ভূগর্ভস্থ পানির স্তর নিচে নেমে যাচ্ছে। ফলে শুষ্ক মৌসুমে বিশুদ্ধ পানির সংকট দেখা দিচ্ছে। এ ছাড়াও অগ্নিনির্বাপণের জন্য প্রয়োজনীয় পানির উৎস পাওয়াও কঠিন হয়ে পড়েছে। এ পরিস্থিতিতে শহরের সব কটি পুকুর-জলাশয় রক্ষা করা একান্ত প্রয়োজন।

পুকুর পরিদর্শনকালে উপস্থিত ছিলেন বাপা হবিগঞ্জের সহসভাপতি তাহমিনা বেগম গিনি, কোষাধ্যক্ষ শোয়েব চৌধুরী, সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল, যুগ্ম সাধারণ সম্পাদক সিদ্দিকী হারুন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024