রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪৫ মিলিয়ন ডলারের পরিকল্পনা হোকুলের

নিউইয়র্ক সিটিতে চুরি ব্যাপকভাবে বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে চোরদের দমনে ৪৫ মিলিয়ন ডলারের পরিকল্পনার কথা ঘোষণা করেছেন গভর্নর ক্যাথি হোকুল। ‘নজর রাখো এবং পাকড়াও করো’র মিশন নিয়ে পুলিশ বাহিনীর এই বিশেষ মিশনটির কথা গভর্নর প্রকাশ করেন গান ভায়োলেন্স স্ট্র্যাটেজিস পার্টনারশিপ কনফারেন্সের দৈনন্দিন সভায়।

গভর্নর হোকুল বলেন, ‘জননিরাপত্তা আমার সর্বোচ্চ অগ্রাধিকারপ্রাপ্ত বিষয়। আমাদের রাস্তা, সাবওয়ে, স্টোরফ্রনেন্ট প্রতিটি নিউইয়র্কার নিরাপদ অনুভব না করা পর্যন্ত আমি ক্ষান্ত হবো না।’

তিনি বলেন, ‘গত তিন বছরে আমরা বন্দুকবাজির সহিংসতা দমনে অবিশ্বাস্য সাফল্য অর্জন করেছি। এখন আমরা চুরি আর ছিনতাই দমনে একই ধরনের কৌশল অবলম্বন করব।’

তিনি বলেন, ২০২১ সালে আমরা অবৈধ বন্দুক দমনে আন্তঃরাজ্য টাস্ক ফোর্স ব্যবহার করেছি। চুরি দমনেও একই কাজ করার পরিকল্পনা করছি।

গভর্নরের তথ্য অনুযায়ী, ২০১৭ সাল থেকে ২০২৩ পর্যন্ত নিউইয়র্ক সিটিতে চুরি বেড়েছে ৫০ ভাগ।

পরিকল্পনা অনুযায়ী চুরি ও ছিনতাই দমনের জন্য আইন প্রয়োগকারী বাহিনীর সকল পর্যায়ে রিটেইল থেফট জয়েন্ট অপারেশন চালু করা হবে। এই যৌথ অভিযান অবৈধ বন্দুক দমনে আন্তঃরাজ্য টাস্ক ফোর্সের মতো সমন্বিত আইনপ্রয়োগকারী বাহিনীর সহায়তা থাকবে।

পরিকল্পনা চোরাই পণ্য বেচাকেনার ওপরও বিধিনিষেধ আরোপ করা হবে। তাছাড়া চুরির সময় দোকানের কর্মীদের আঘাত করা হলে বর্ধিত শাস্তির ব্যবস্থাও থাকছে।

গভর্নর এছাড়াও নিউইয়র্ক স্টেট পলিশ স্ম্যাশ অ্যান্ড গ্র্যাব এনফোর্সমেন্ট ইউনিট প্রতিষ্ঠা করবেন।
নির্বাহী বাজেটের মধ্যে ২৫.২ মিলিয়ন ডলার বরাদ্দ থাকবে নতুন স্টেট পুলিশ এনফোর্সমেন্ট ইউনিট প্রতিষ্ঠার জন্য।
পরিকল্পনা অনুযায়ী, ডিস্ট্রিক্ট অ্যাটর্নিরা মামলা পরিচালনার জন্য ১০ মিলিযন ডলার পাবেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024