রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ হাজার মানুষের কর্মসংস্থান দেবে জেনারেল মোটরস

মিশিগান প্রতিদিন ডেস্কঃ জেনারেল মোটরস কোং আগামী মঙ্গলবার মিশিগানের দুটি প্ল্যান্টে ৬.৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করে রাজ্যে ৪০০০ মানুষের কর্মসংস্থান সৃষ্টির পরিকল্পনা করছে।

অনলাইনে পোস্ট করা মিটিং এজেন্ডা অনুসারে রাজ্যের অর্থনৈতিক উন্নয়ন বোর্ড, সিইও মেরি বারা এবং গভর্নর গ্রেচেন হুইটমারের সাথে মঙ্গলবার একটি প্রণোদনা প্যাকেজ অনুমোদন করবে বলে আশা করা হচ্ছে।

অ্যাসোসিয়েটেড প্রেস পূর্বে ডেট্রয়েট অটোমেকারের ল্যানসিংয়ে ২.৫ বিলিয়ন ডলার বৈদ্যুতিক-যানবাহী ব্যাটারি কারখানা তৈরির জন্য যৌথ উদ্যোগে অংশীদার হওয়ার পরিকল্পনার কথা জানিয়েছে। যা আসন্ন ইভিগুলির একটি ক্রমবর্ধমান তালিকাকে সমর্থন করবে ৷ জিএম ইলেক্ট্রিক গাড়ি তৈরির জন্য তার লেক ওরিয়ন অ্যাসেম্বলি প্ল্যান্টে ১.৩ বিলিয়ন ডলার বিনিয়োগের জন্য কর ছাড়ও পেয়েছে, কিন্তু সেখানে বিনিয়োগের পরিমাণ মোট ৪ বিলিয়ন ডলার হবে বলে আশা করা হচ্ছে।

অর্থনৈতিক উন্নয়ন প্রণোদনার জন্য ১ বিলিয়ন ডলার আছে। ডিসেম্বর মাসে হুইটমার স্বাক্ষরিত আইনের মাধ্যমে অনুদান সম্ভব হয়েছিল। বিলগুলি মিশিগান ডিপার্টমেন্ট অফ লেবার অ্যান্ড ইকোনমিক অপারচুনিটিতে স্ট্র্যাটেজিক আউটরিচ অ্যান্ড অ্যাট্রাকশন রিজার্ভ ফান্ড তৈরি করেছে। এই ফান্ডের জন্য ১ বিলিয়ন ডলার শুধুমাত্র অন্য দুটি নতুন তহবিলে যেতে পারে। মিশিগান স্ট্র্যাটেজিক সাইট রেডিনেস ফান্ড এবং ক্রিটিকাল ইন্ডাস্ট্রি ফান্ড – আইন প্রণেতাদের অনুমোদন ও তাদের সিদ্ধান্তের উপর নির্ভর করছে।

জিএম এর মুখপাত্র ড্যান ফ্লোরেস এক বিবৃতিতে বলেছেন, “জিএম ওরিয়ন টাউনশিপ এবং ল্যান্সিংয়ে দুটি সম্ভাব্য প্রকল্পে গভর্নর, রাজ্য আইনসভা, ওরিয়ন টাউনশিপ, ল্যান্সিং সিটি এবং ডেল্টা টাউনশিপ থেকে প্রাপ্ত সমর্থনের প্রশংসা করে। এই প্রকল্পগুলি চূড়ান্ত অনুমোদন না পাওয়া পর্যন্ত সম্ভাব্য ঘোষণার সময় সম্পর্কে আমাদের কোন মন্তব্য নেই।”

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024