নোয়াখালীতে আ’লীগের পাল্টাপাল্টি বিক্ষোভ, ককটেলসহ আটক ১৮

নোয়াখালী জেলা আওয়ামী লীগের আংশিক কমিটি বাতিল ও সম্ভাব্য আহ্বায়ক কমিটি ঘোষণার দাবিতে পাল্টাপাল্টি বিক্ষোভ করেছে দু’পক্ষের নেতাকর্মীরা। বুধবার বিকেলে দু’গ্রুপ পৃথক স্থানে বিক্ষোভ করেছে। এ সময় একটি মাইক্রোবাস থেকে ছয়টি ককটেল ও তিনটি লোহারপাতসহ ১৮ যুবককে আটক করেছে পুলিশ।
জেলার কবিরহাট উপজেলায় দু’পক্ষের মধ্যে বুধবার দিনভর এই উত্তেজনা চলে দু’পক্ষের মধ্যে। এর জের ধরে বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত উপজেলার বাটইয়া ইউনিয়নে ভূঁইয়ারহাট এলাকা থেকে ককটেলসহ ১৮ জন আটক হন। তবে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। যদিও এলাকাজুড়ে থম থমে অবস্থা বিরাজ করছে।
জেলা পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানা গেছে, নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর অনুসারীরা ২০১৯ সালের ২০ নভেম্বর ঘোষিত কমিটি পুর্ণাঙ্গ করে ঘোষণার দাবিতে বুধবার বিকেল ৫টার দিকে কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের জামতলায় বিক্ষোভ করে।
একই সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অনুসারীরা একই ইউনিয়নের ওটারহাটে জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি ঘোষণার দাবিতে মিছিল বের করে। এ সময় ওটারহাট এলাকায় একটি মাইক্রোবাসযোগে ১৮ যুবক এলে তাদেরকে সন্দেহজনকভাবে আটক করে স্থানীয়রা। খবর পেয়ে গাড়িতে ছয়টি ককটেল ও তিনটি লোহারপাতসহ ওই যুবকদের আটক করে পুলিশ। আটকদের কবিরহাট থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে। তবে তারা কোন গ্রুপের অনুসারী তা নিশ্চিত হওয়া যায়নি।

আটকদের থানায় জিজ্ঞাবাদ চলছে। পরে বিস্তারিত জানা যাবে।