মিশিগানে বর্ষ বরণ ও সিম্ফনি ক্লাবের তিন বছর পূর্তি উদযাপন

পার্থ সারথী দেব: মিশিগানে ব্যতিক্রমী এক আয়োজনের মাধ্যমে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সিম্ফনি ক্লাব তাদের তৃতীয় বর্ষ পূর্তি ও ইংরেজী নববর্ষ বরণ উদযাপন করেছে।

উল্লেখ্য ২০১৯ সালের ইংরেজী নববর্ষের প্রথম প্রহরে এ সংগঠনের যাত্রা শুরু হয়। গত ৩১শে ডিসেম্বর সন্ধ্যা থেকে গভীর রাত অবধি ওয়ারেন সিটির দেশি হলে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে সংগঠনটি তাদের বর্ষ পূর্তি উদযাপন করে। উপস্থিত দর্শক শ্রোতারা এতে মুগ্ধ হন।

বিনোদনের বিভিন্ন পসরা নিয়ে প্রথমে হাজির হয়েছিল খুদে ও শিশু শিল্পীরা। ছোট ছোট নৃত্য শিল্পীদের নূপুরের রুনুঝুনু আওয়াজে মন ভরে ওঠে সকলের। এরপর স্থানীয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। সিম্ফনি ক্লাবের পক্ষ থেকে উপস্থিত সবাইকে নৈশভোজে আপ্যায়িত করা হয়।

এরপর ছিল নিউইয়র্ক থেকে আগত অতিথি শিল্পী শাহ মাহবুবের একক সংগীতসন্ধ্যা। তার গানে দর্শক শ্রোতারা মুগ্ধ। দর্শকদের অনুরোধে তিনি কয়েকটি লোকগীতি পরিবেশন করলে উপস্থিত দর্শকরাও তার গানের সঙ্গে গলা মেলান ও নাচেন।

রাত ১২টা ১ মিনিটে প্রদীপ প্রজ্বালন ও কেক কাটার মাধ্যমে সিম্ফনি ক্লাব নববর্ষকে বরণ ও তাদের সংগঠনের তিন বছর পূর্তির উৎসব পালন করে। কেন এই ক্লাব, কী তার উদ্দেশ্য কীবা তার লক্ষ্য, এ নিয়ে উদ্যোক্তারা সংক্ষেপে জানান। উপস্থিত সবাই ক্লাবের সফলতা কামনা করেন।

সবশেষে ছিল আকর্ষণীয় র‍্যাফেল ড্র। র‍্যাফেল ড্রতে প্রথম পুরষ্কার ছিল ডিজনী ওয়ার্ল্ড ফ্লোরিডাতে স্বামী স্ত্রী দুজন হোটেলে দুই দিন থাকা ও রিটার্ণ টিকেট, দ্বিতীয় পুরষ্কার ছিল ল্যাপটপ, তৃতীয় পুরষ্কার ছিল রেফ্রিজারেটর। বৈশালী ও পূজার সাবলীল উপস্থাপনায় অনুষ্ঠানটি হয়ে উঠে প্রাণবন্ত ও সফল।‘ভিন্নতার খোঁজে একদল অভিযাত্রী’ এই শ্লোগানকে সামনে রেখে গত তিন বছর যাবত মিশিগানে কাজ করে যাচ্ছে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সিম্ফনি ক্লাব।