মিশিগানের হ্যাল্মিচ পার্কে পবিত্র ঈদুল আজহা উদযাপন

মিশিগান প্রতিদিন ডেস্কঃ যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যে আজ ৯ জুলাই শনিবার উদযাপিত হয় মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ঈদুল আজহা। আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় মিশিগানের বিভিন্ন সিটিতে বসবাসরত মুসলমানগণ সপরিবারে নিকটস্থ মসজিদ ও খোলা মাঠে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করেন। সর্বত্রই শান্তিপূর্ণভাবে ঈদ জামাত অনুষ্ঠিত হয়। চমৎকার আবহাওয়ার বিরাজমান ছিল।শনিবার অফিস আদালত ও শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি থাকায় ছেলে-মেয়েদের নিয়ে ঈদ জামায়াতে যেতে পারায় প্রবাসীদের মধ্যে বাড়তি উৎসাহ উদ্দীপনা লক্ষ করা গেছে।

মিশিগানে ঈদের সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয়েছে ইসলামিক সেন্টার অব ওয়ারেন আয়োজিত ওয়ারেন সিটির হ্যাল্মিচ পার্কে। আল্লাহু আকবার, আল্লাহু আকবার, লা ইলাহা ইল্লাললাহু, আল্লাহু আকবার, আল্লাহু আকবার, ওয়া লিল্লাহিল হামদ ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে হ্যাল্মিচ পার্ক। ওয়ারেন ষ্টারলিং হাইটস, মেডিসন হাইটস, রয়েল-অক, ট্রয়, বার্কলী, রচেষ্টার হিল, শেলবী, ক্লিনটন টাউনশীপ, সেন্টার লাইন এমনকি ডেট্রয়েট, হ্যামট্রামিক সিটি থেকেও বিপুল সংখ্যক মুসল্লী অংশ গ্রহন করেন। এই ঈদ জামাতে প্রায় দশ হাজার মুসল্লীর সমাবেশ হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

বিশেষ পোষাক পরিধান করে একত্রে বিপুল সংখ্যক মুসল্লীর ঈদের নামাজ আদায়ের বিষয়টি ভীন দেশীদের বিশেষভাবে আকৃষ্ট করে। ইসলামীক সেন্টার অব ওয়ারেন আয়োজিত ঈদের জামাতে সিটি মেয়র জেমস ফাউটস, কংগ্রেশনাল প্রার্থী হুয়াদা আরাফ ও ম্যাকম্ব কাউওন্টি কমিশন প্রার্থী খাজা শাহাব আহমেদ সহ কমিউনিটির সর্বস্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মুসল্লীগন অংশ গ্রহণ করেন।