বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মিশিগানে ২য় বারের মতো অনুষ্ঠিত হলো ভায়োলেটসের ঈদ মেলা

মিশিগান প্রতিদিন ডেস্কঃ আশাব্যঞ্জক সাড়া নিয়ে ২য় বারের মতো অনুষ্ঠিত হলো যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যে বাংলাদেশি প্রবাসী নারী উদ্যোক্তাদের অংশগ্রহণে ভায়োলেটস ঈদ মেলা।

স্থানীয় সময় শনিবার ওয়ারেন সিটির দেশি হলে এ মেলা বসে। নারী উদ্যোক্তাদের অনলাইনভিত্তিক সংগঠন ভায়োলেটস এ মেলার আয়োজন করেছে।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে থেকে প্রবাসী বাংলাদেশি নারী উদ্যোক্তারা পণ্য নিয়ে এসেছেন মেলায়। ১৮ স্টলের মধ্যে রঙ-বেরঙের তাঁতের শাড়ি, জামদানি, মুসলিম, জামা-পাঞ্জাবিতে বুটিক ও বাটিকসহ স্বদেশিয় নানান জিনিসপত্র নিয়ে হাজির হয়েছেন বাংলাদেশি প্রবাসী নারী উদ্যোক্তারা।

নারী উদ্যোক্তাদের তৈরি নিপুণ কারুকাজের পণ্য নজর কেড়েছে ক্রেতাদের। তারা জানালেন, পণ্যগুলো অনলাইনে সারাবছরই বিক্রি করে থাকেন। মেলায় অংশ নেওয়া স্টলগুলোর নাম হচ্ছে- তাকওয়া, মুক্তা,স, রেডহট, মৃত্তিকা ইউএস,শাটী, চিত্রপট, আচল, নাশ অ্যাটলিন, রুমকি’স কালেকশন,

পাপড়ি কালেকশন, বীনা’স আউটফিট, রীজু কালেকশন, তাজমহল জুয়েলারী, ক্লাসী ক্লোসেট, ফ্যাশন উইথ মি, এবং এসবি স্পারকলেস। তাছাড়া তিনটি খাবারের স্টলগুলোর মধ্যে ছিল ফুচকাওয়ালী, নাহারা’স ডেলাইট এবং চা ঘর।

বায়োলেটসের কর্নধার শারমিন তানিম বলেন, বায়োলেটস নারী উদ্যোক্তাদের অনলাইন ভিত্তিক একটি গ্রুপ। এই গ্রুপের মোটিভ হচ্ছে প্রবাসী নারীদের নিয়ে কাজ করা।

আমরা এ মেলার আয়োজন করেছি, যারা দেশিয় পণ্য উৎপাদন নিয়ে কাজ করেন মূলত তাদেরকে ফোকাস করার জন্য। কিছু বিজনেস স্টল অন্য স্টেট থেকে আমাদের মেলাতে এসে যোগ হয়েছে, শুধুমাত্র বিদেশের মাটিতে স্বদেশিয় পণ্য ও সংস্কৃতিকে তুলে ধরার জন্য। আমরা ব্যাপক সাড়া পেয়েছি, আমরা খুব খুশি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024