ওসমানীনগরে “ইসলামী চল্লিশ কবিতা” গ্রন্থের মোড়ক উম্মোচন ও গুণীজন সংবর্ধনা

শিব্বির আহমদঃ সিলেটের ওসমানীনগরে ইসলামী চল্লিশ কবিতা গ্রন্থের মোড়ক উম্মোচন ও গুণীজনদের সংবর্ধনা অনুষ্টান অনুষ্টিত হয়েছে। সোমবার গোয়ালাবাজার আদর্শ গণপাঠাগারের আয়োজনে সংবর্ধনা অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন, ইসলামী চল্লিশ গ্রন্থের লেখক যুক্তরাষ্ট্র প্রবাসী ডাঃ ফয়জুর রহমান চৌধুরী সেলিম ।

গোয়ালাবাজর আদর্শ গণ পাঠাগারের সভাপতি ও সাহিত্যিক শাহিন আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রফেসর কামাল আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন,গোয়ালাবাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক,লেখক ও গবেষক গিয়াস উদ্দিন,ওসমানীনগর ইতিবৃত্ত গ্রন্থের লেখক আব্দুল হাই মোশাহিদ,লেখক ও কবি শিকদার মোহাম্মদ কিবরিয়া,উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি সাহিত্যিক আলাউর রহমান আলা, গোয়ালাবাজার সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ আবদুল মুকিত,বালাগঞ্জ ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক ছুরাব আলী,হাবিবুর রহমান খসরু,ওসমানীনগর ইসলামীক একডেমীর প্রিন্সিপাল মাওলানা সাদিক সিকান্দার,প্রবাসী জাহেদুর রহমান চৌধুরী,নুরুল ইসলাম তালুকদার,জুনেল আহমদ নাজির,আখতার হোসেন গনি বক্স,লুৎফুর রহমান,মশিউর রহমান চৌধুরী মিশু,কবি ও সাহিত্যিক টুকন চৌধুরী, আরজু মিয়া,সাংবাদিক এম এ মতিন, আনোয়ার হোসেন আনা,সমাজসেবক আলী আমজদ চৌধুরী সিজু প্রমুখ।বক্তারা বলেন,ইসলাম মানবতার কল্যাণে নিবেদিত একটি পূর্ণাঙ্গ ও ভারসাম্যমূলক জীবনব্যবস্থা আর মানব সভ্যতার রূপায়ণে কবি ও কবিতা এক অবিচ্ছেদ অংশ।

বিজ্ঞান,তথ্য প্রযুক্তি, গবেষণা ও উদ্ভাবনকে কাজে লাগিয়ে বাংলাদেশে কিভাবে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি, দক্ষ মানবসম্পদ উন্নয়ন, উচ্চশিক্ষা ও গবেষণার বিষয়াদি ইসলামী চল্লিশ কবিতা গ্রন্থটিতে স্থান পেয়েছে। মানব জীবনে সুনিদিষ্ট কর্মপরিকল্পনা সুসংহত করতে ইসলামী চল্লিশ কবিতা গ্রন্থটি সহায়ক ভূমিকা পালনের পাশাপাশি আগামী প্রজন্মের সঠিক দিক নিদের্শক হিসাবে কাজ করবে বলে প্রত্যাশা ব্যাক্ত করেন তারা।

সভার শুরতে মুসফিকুর রহমানের কোরআন তেলাওয়াতের মাধ্যমে স্বাগত বক্তব্য রাখেন কবি বশির মিয়া। অনুষ্ঠানে নবীন-প্রবীন কবি সাহিত্যিকগন সহ সুশিল সমাজের প্রতিনিধিদের উপস্থিতিতে আয়োজকদের পক্ষ থেকে গুণীজনদের সম্মাননা ক্রেস্ট প্রদানের মাধ্যমে প্রাণবন্ত অনুষ্ঠানের সফল সমাপ্তি ঘটে।