সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আমরাও মানুষ, একদম ছোট করে ফেলা ঠিক না : মাহমুদউল্লাহ

প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে হারের পর ওমানের বিপক্ষে একটা পর্যায় পর্যন্ত চাপে ছিল বাংলাদেশ, দলকে ঘিরে ধরেছিল প্রথম পর্ব থেকেই বাদ পড়ার শঙ্কা। পরে ঠিকই ঘুরে দাঁড়িয়ে ম্যাচ জেতে টাইগাররা।

পাপুয়া নিউগিগিনির বিপক্ষে আজ ম্যাচ জিতলেই তাই নিশ্চিত পরের ধাপ। বৃহস্পতিবার সেটা অনায়াসেই করে ফেলে বাংলাদেশ।

৮৪ রানের বিশাল জয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করে লাল-সবুজের প্রতিনিধিরা। ২৮ বলে ৫০ রান করা মাহমুদউল্লাহ রিয়াদকে আজ সংবাদ সম্মেলনে হাসিমুখে দেখার কথা। কিন্তু না, তিনি এলেন মুখ শক্ত করেন। বললেন, ‘শক্ত থাকাই তো স্বাভাবিক।’
পরক্ষণেরই আবেগ, আক্ষেপ প্রকাশ করে জানালেন, স্কটল্যান্ডের কাছে হারের পর চারপাশ থেকে সমালোচনায় তীব্রভাবে দুঃখ পেয়েছেন। সেই দুঃখ এখনো বুক থেকে সরেনি।

মাহমুদউল্লাহ বললেন, ‘ঠিকাছে, আমরা মানুষ, আমরাও ভুল করি। একদম ছোট করে ফেলা ঠিক না। কারণ, এটা আমাদের দেশ, আমরা সবাই একসঙ্গে… (আছি)। আমি সবসময় এই কথাটা বলি। পুরো দেশকে প্রতিনিধিত্ব করছি, এটা আমাদের মাথায় থাকে। আমাদের চেয়ে অনুভূতি কারও বেশি না আমার মনে হয়। সমালোচনা অবশ্যই হবে। খারাপ খেলেছি, কিন্তু একবারে ছোট করে ফেলা ঠিক না। এটা আমাদের সবারই খারাপ লেগেছে।’

‘আমাদেরও পরিবার আছে, আমাদের বাবা-মারাও বসে থাকে টিভি সেটের সামনে। আমাদের বাচ্চারাও বসে থাকে। তারাও মন খারাপ করে। সমালোচনা তো হবে, আমরা তো আশা করি সমালোচনা। অবশ্যই সমালোচনা হবে, কেন হবে না। সমালোচনার মাধ্যেম কেউ কাউকে ছোট করে ফেলে তখন এগুলো খারাপ লাগে,’- বলেন তিনি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

All Rights Reserved ©2024