শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিঠা মেলায় অমরাবতি

বার্মিংহাম মিডিয়া কর্মীদের সংগঠন একটু অন্যরকম গ্রুপের উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেল পিঠা মেলা (২০২১)।মেলায় অমরাবতির একটি স্টল ছিল।উদ্দেশ্য দুটো ।পিঠা বিক্রি করা, সঞ্চয়গুলো অমরাবতির বৃক্ষরোপণের কাজে লাগানো।বলতে পারেন অনেকটা রথ দেখা কলা বেচার মত।

আলহামদুলিল্লাহ, মহান আল্লাহর শুকরিয়া আদায় করছি এই কারণে, অমরাবতির অনেক সদস্য সারাদিন পিঠা মেলায় অবস্থান করে পিঠা বিক্রির পাশাপাশি অমরাবতির স্টলকে অমরাবতিয়ানদের মিলন কেন্দ্রে পরিণত করেছিলেন। অত্যন্ত শর্ট নোটিশে সারাদিয়ে অমরাবতির অনেক সদস্যারা বিভিন্ন রকমের পিঠা তৈরী করে নিয়ে আসেন।

অমরাবতির স্টলে যে সমস্ত বাহারি পিঠাপুলি ছিল তার মধ্যে ভাপা পিঠা, সন্দেশ (গুরের), পাটিসাপটা, নুনের সন্দেশ, চিতল পিঠা, ক্রিম রোল,বাখরখানি, মিষ্টি, বুন্দিয়া, ইদলি পিঠা, চানা, পিয়াজু, সাজপিঠা, ঠান্ডা পানীয় , পান সহ অনেক কিছু।

পিঠা মেলার শুরুতেই অমরাবতি’র স্টল পরিদর্শন করেন, বার্মিংহামের ভারপ্রাপ্ত সহকারী কমিশনার স্বর্ণালী চন্দ ,পিঠা মেলার অন্যতম প্রধান সাংবাদিক রিয়াদ আহাদ, বারমিংহাম বাংলা প্রেস ক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধূরী যুবরাজ, অমরাবতির অন্যতম সদস্য বাংলা কাগজের চেয়ারম্যান আজাদ আবুল কালাম,অমরাবতির প্রতিষ্ঠাতা সদস্য বাংলা কাগজের সেক্রেটারী জেনারেল খসরু খান,

অমরাবতির সদস্য ও বাংলা কাগজের ফাইনান্স ডাইরেক্টর আবুল কালাম আজাদ, অমরাবতির প্রতিষ্ঠাতা সদস্য মোঃ রনজু মিয়া ও তাহেরা আনোয়ার চৌধূরী নাহিদ,অমরাবতির অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও সদস্যা শেখ খালিক উদ্দিন ও সৈয়দা লাকি উদ্দিন,তাছাড়া আরো পরিদর্শন করেন অমরাবতির অন্যতম প্রতিষ্ঠাতা সদস্যা বিঅন টিভি’র অন্যতম প্রধান নূরুন চৌধূরী কলি।

পরবর্তী পর্যায়ে ফিতা কেটে স্টলের উদ্বোধন করেন কাউন্সিলার সাদেক মিয়া সমছু,কাউন্সিলার জিয়াউল ইসলাম এমবিই,ব্যারিস্টার শাম উদ্দিন, বিশিষ্ট কমিউনিটি নেতা ফয়জুর রহমান চৌধূরী এমবিই, পিঠা মেলার প্রধান স্পন্সার লাল হাভেলী রেস্টুরেন্টের আবুল হোসেন, পিঠা মেলার অন্যতম সদস্য আব্দুল আহাদ সুমন,অমরাবতির অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ফিরোজ রববানী, বিশিষ্ট ব্যবসায়ী কাউছর আহমদ সি আই পি,প্রমুখ।

পিঠা মেলার অন্যতম আকর্ষণ ছিল পিঠাপুলির প্রতিযোগিতা। এ উপলক্ষে বিচরক হিসেবে যাঁরা অমরাবতির স্টল পরিদর্শন করেছেন তাদের মধ্যে কাউন্সিলর সাদেক মিয়া সমছু, কাউন্সিলর মায়া আলী প্রমুখ। এছাড়া অমরাবতির ডাইরেক্টরস বোর্ডের সেক্রেটারী জেনারেল সুলতানা রহমান, বোর্ড অব ডাইরেক্টরস রওশন পলাশ অসুস্থতার জন্য স্টলে উপস্থিত না থাকলে ও ভিডিও কলিংয়ের মাধ্যমে সভার সাথে কুশল বিনিময় করেন। অমরাবতি সম্মানিত সদস্যা যাঁদের অক্লান্ত পরিশ্রম ও উপস্থিতির ফলে স্টল ছিল প্রাণচাঞ্চল্যে, আমরা অমরাবতি পরিবার তাঁদের কাছে কৃতজ্ঞ।

তাই কৃতজতার সহিত যাঁদের নাম বলতে হয় তাদের মধ্যে ফিরোজ রববানী, ব্যারিস্টার শাম উদ্দিন,শেখ খালিক উদ্দিন, মির্জা ফাতেমা খান,রওশনারা পাপিয়া উদ্দিন, আখতারুন চৌধূরী গুলশান, রাশিয়া খাতুন, শাহিনা বেগম, শেফা মালিক, সেলিনা বেগম কলি,মমতাজ বেগম শিপি, নাজনীন চৌধূরী, কবি আমিনা বেগম, ফাহিমা বেগম, তাহমিনা জান্নাত সুমি, লিজা পারভেজ,রোকেয়া বেগম, জমিলা বেগম, কাহির মিয়া, হেলাল উদ্দিন আহমদ প্রমুখ।পরিশেষে নাম জানা না জানা অমরাবতির স্টলের সাথে সংশ্লিষ্ট সবাইকে কৃতজ্ঞতার সহিত ধন্যবাদ জানাচ্ছি।

মোঃ শেবুল চৌধূরী (এডমিন)

 

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

All Rights Reserved ©2024