শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রিটেনের রানির খেতাব পেলেন ক্যাপ্টেন এম মনসুর আলীর নাতি শেহরিন

নিজস্ব ডেস্কঃ বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জাতীয় নেতা, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর নাতি শেহেরিন সেলিম রিপন ব্রিটিশ রানির মেম্বার অব দ্য মোস্ট এক্সেলেন্ট অর্ডার অব দ্য ব্রিটিশ অ্যাম্পায়ার (এমবিই) খেতাব অর্জন করেছেন। পূর্ব লন্ডনের সুবিধাবঞ্চিত সম্প্রদায়ের সেবার জন্য তিনি এ খেতাব পান। শেহরিন আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ড. মো. সেলিমের ছেলে।

গতকাল রোববার ফেসবুকে এক পোস্টে এই খেতাব পাওয়ার কথা জানান শেহেরিন সেলিম। ব্রিটেনের রানির জন্মদিন ও ইংরেজি নববর্ষে প্রতি বছর সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য এই খেতাব দেওয়া হয়।

শেহেরিন সেলিম পূর্ব লন্ডনের উডফোর্ডের বাসিন্দা। ওই কমিউনিটিতে তিনি সুপরিচিত। শৈশব থেকেই কমিউনিটিতে বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। সুবিধাবঞ্চিত মানুষের কর্মসংস্থান তৈরিতে ২০ বছর ধরে কাজ করছেন। বিশেষ করে লন্ডনে কারাগার থেকে মুক্তি পাওয়ার পর কর্মহীন হয়ে পড়া মানুষদের দুর্ভোগের কথা চিন্তা করে ‘কর্ম স্বাধীন’ নামে একটি প্রকল্প শুরু করেন।

প্রকল্পের আওতায় বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়। সুবিধাবঞ্চিত পাঁচ হাজারেরও বেশি মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন শেহরিন। এ ছাড়া যুক্তরাজ্যে সর্ব ইউরোপিয়ান বঙ্গবন্ধু পরিষদ, জাতীয় চারনেতা পরিষদের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। বাংলাদেশে ‘শহীদ ক্যাপটেন মনসুর আলী ফাউন্ডেশন বাংলাদেশ’ এর সভাপতিও তিনি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

All Rights Reserved ©2024