বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লন্ডনে মহিলা অঙ্গনের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

গত ৩রা নভেম্বর পুর্ব লন্ডনের ব্রাডি আর্টস সেন্টারে অনুষ্ঠিত হলো সামাজিক সংগঠন মহিলা অঙ্গন এর ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী। সন্ধ্যায়,জাকজমকপুর্নভাবে, সিমীত আকারে একটি গ্রুপ ফটো সেশনের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়।

বিগত বছর গুলিতে লন্ডনের পিছিয়ে পড়া নারীদেরকে বিভিন্ন ভাবে সমাজের বিভিন্ন অঙ্গনের সম্পৃক্ততার মাধ্যমে এগিয়ে নিয়ে আসার ক্ষেত্রে ভুমিকা রেখেছে মহিলা অঙ্গন। এছাড়াও প্রতি বছর বাংলাদেশের আম কাঁঠালের মৌসুমে আম কাঁঠালের মেলা, ফান্ড রাইজিং, বনভোজন সহ নানা আয়োজনের মাধ্যমে কার্যক্রম চালু রেখেছে সংগঠনটি।

প্রথমে মহিলা অঙ্গন এর উপদেষ্টা নিউহ্যাম কাউন্সিলার মিসেস আয়েশা চৌধুরী তাঁর উদ্বোধনী বক্তব্যে সংক্ষিপ্তভাবে গত ১০ বছরের কার্যক্রম তুলে ধরেন এবং উপস্থিত সকল অতিথির পরিচয় দেন।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেট এর ডেপুটি স্পিকার কাউন্সিলর জেনিথ রহমান,লিড তাতী ইনিশিয়েটিভ এর যৌথ সহ-প্রতিষ্ঠাতা মাহের আনজুম,কাজী টাওয়ার হ্যামলেট এর হেড অব আর্টস বেগম রুকশানা,কবি ও ফিজিওথেরাপিস্ট লিপি হালদার, জীবনের গল্প এর প্রতিষ্ঠাতা সভাপতি মরিয়ম চৌধুরী, কবি শাহারা খান, মালবুরি স্কুল এর সাবিনা বেগম এবং নৌউকা উৎসবের কোঅর্ডিনেটর লুৎফা রহমান।

উপস্থাপক হিসেবে অনুষ্ঠান পরিচালনা করেন টিভি উপস্থাপিকা ও ডিজাইনার সৈয়দা চৌধুরী।বিগত বছরগুলোতে তাদের কৃতিত্বের জন্য ৫০ জন নারীকে সার্টিফিকেট এবং পুরস্কার প্রদান করা হয়।১০ বছর পুর্তি অনুষ্ঠানে সহযোগীতার জন্য, বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করা হয়, প্রাইড অফ এশিয়ার ওয়াজিদ হাসান সেলিমকে, প্রাইড অফ এশিয়া।

এছাড়াও, এমদাদুল হক টিপু , ইউনিসফট সলিউশনস।টিপু হোসেন, ডা: হান্নান, প্যারেন্টস সেন্টার। নূর উদ্দিন , অগ্রনী সংস্থা। অ্যান্ডি কোলবর্ন। জেইন, ইসাবেলা, জো এবং লিন্ডা, সিডিসি থেকে।রুকসানা কাজী বেগম – হেড অব আর্টস, টাওয়ার হ্যামলেটস। জাকির খান, ক্যানারি ওয়ার্ফ গ্রুপ। ম্যাগি, অল্টারনেটিভ আর্টস। তরুনীদের মধ্যে যারা সাহায্য করেছে তারা হলেন, নিশাত, রাহাত সামিরা, ইকরা, রাহাত, মাহদি, মাহিরা ও তাহি।

মহিলা অঙ্গন এর প্রধান ফেরদৌস আহমেদ, সবাইকে ধন্যবাদ জানিয়ে,নিয়মিত কর্মকান্ডে অংশগ্রহণকারী, প্রজেক্টের নেতৃত্ব দেওয়া এবং একে অপরকে সহযোগিতা করা সকল মহিলাদের প্রশংসা করে অনুষ্ঠানটি শেষ করেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

All Rights Reserved ©2024