শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

২২ শে ফেব্রুয়ারি সৌদিআরবের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

রাসেল আহমেদ সাগরঃ আজ ২২ শে ফেব্রুয়ারি সৌদি আরবের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। সে উপলক্ষে আজ সৌদি আরবে সকল প্রকার সরকারি বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দেন সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজ।

আজ ভোর থেকে উৎসব মুখর পরিবেশে সৌদি আরব প্রতিষ্ঠা দিবস পালিত হয়। বিভিন্ন জায়গায় নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এবং সৌদি আরব বাদশা নিজে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অংশ গ্রহন করেন। এই প্রথমবারের মতো ২২ শে ফেব্রুয়ারি দেশটিতে ছুটি ঘোষণা এবং দুই ঈদে যে নির্ধারিত ছুটি আছে সেই ছুটি শ্রমিক রা উপভোগ করবে বলে তিনি জানান। যদি কোন শ্রমিককে জোর করে কাজে লাগানো হয় কিংবা কাজে পাওয়া যায় তাহলে ৫ হাজার রিয়াল অর্থাৎ বাংলাদেশী টাকায় এক লাখ বাইশ হাজার টাকা জরিমানা গুনতে হবে। এক ভিডিও বার্তা ও লিখিত আদেশে তিনি এ ঘোষণা দেন।

সৌদি বাদশা বলেন, এখন থেকে প্রতি বছর ২২ শে ফেব্রুয়ারি সৌদি আরব প্রতিষ্ঠা দিবস পালিত হবে এবং সকল প্রকার সরকারি বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজ আরো বলেন, তাঁর এই আদেশ সকল সৌদি নাগরিক ও শ্রমিকদের অবশ্যই মানতে হবে, অন্যথায় জরিমানা গুনতে হবে । তিনি সকল প্রকার ইলেকট্রনিক প্রিন্ট মিডিয়া ও সোস্যালমিডিয়ায় তাঁর এই আদেশ প্রচার করার জন্য অনুরোধ জানান।

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

All Rights Reserved ©2024