অক্সফোর্ড হাই স্কুলে পাঁচ মিনিটের বন্দুক হামলায় তিন ছাত্র নিহত, আহত ৮

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের অক্সফোর্ড হাই স্কুলে এক বন্দুকধারীর হামলায় কমপক্ষে ৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৮ জন। নিহত তিনজনই ওই স্কুলের শিক্ষার্থী বলে ধারণা করছে নিরাপত্তা বাহিনী। নিহত অক্সফোর্ড হাই স্কুলের ছাত্ররা হলেন, টেট মাইরে(১৬), হানা সেন্ট জুলিয়ান(১৪) এবং ম্যাডিসিন বাল্ডউইন (১৭)।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বিকেলে অক্সফোর্ড স্কুলে বন্দুক নিয়ে অতর্কিত হামলা চালায় ১৫ বছর বয়সী হাই স্কুল পড়ুয়া শিক্ষার্থী।

ওকল্যান্ড কাউন্টির আন্ডারশেরিফ মাইকেল জি ম্যাককেব সংবাদ সম্মেলনে বলেন, আমরা ‘৯১১’ -এ কল পাই। ঘটনাস্থলে পুলিশ আসার পাঁচ মিনিটের মধ্যেই বন্দুকধারীকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে।

সন্দেহভাজন হামলাকারী শিক্ষার্থীর কাছ থেকে একটি হ্যান্ডগান উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, এই বন্দুক দিয়ে সে ১৫ থেকে ২০টি গুলি চালিয়েছে। সে একাই এই ঘটনা ঘটিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে প্রশাসন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। এদের মধ্যে এক শিক্ষক রয়েছেন বলে জানা গেছে। স্কুল থেকে শিক্ষার্থীদের দ্রুত সরিয়ে নেওয়া হয়েছে। তাদের নিরাপদে পরিবারের কাছে পৌছে দেওয়া হয়েছে। স্কুলে আর কেউ আছে কিনা তল্লাশি চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। ওকল্যান্ড কাউন্টি শেরিফ বিভাগ সেখানকার নিরাপত্তার দায়িত্ব নিয়েছে।

তিনি আরো বলেন, নিরাপত্তার স্বার্থে প্রদেশটির অন্য জেলার সব স্কুল সাময়িকভাবে লকডাউন করা হয়েছে। যদিও আর কোনও ঝুঁকি নেই’। ঘটনার সময় স্কুলটিতে প্রায় ১,৮০০ জন শিক্ষার্থী ছিল।

অশ্রুসিক্ত নয়নে মিশিগানের গভঃ গ্রেচেন হুইটমার ম্যাককেবের সাথে দুপুরের সংবাদ সম্মেলনে যোগ দেন এবং সাংবাদিকদের বলেন, এটি প্রতিটি পিতামাতার সবচেয়ে খারাপ দুঃস্বপ্ন। আমার হৃদয় পরিবারগুলির প্রতি আন্তরিক। এটি একটি অকল্পনীয় ট্র্যাজেডি তিনি বলেছিলেন। তিনি বলেন, পরিবারের চারপাশের অস্ত্র আমরা গুটিয়ে নিতে পারি।” অক্সফোর্ড স্কুলটি অক্সফোর্ড শহরের উত্তরে এবং ডেট্রয়েট শহর থেকে প্রায় ৪৫ মাইল উত্তরে অবস্থিত।