গোয়াইনঘাট এসোসিয়েশন অব মিশিগানে’র বনভোজন এক অভাবনীয় মিলনমেলা: ফারুক আহমদ

মিশিগান প্রতিদিন ডেস্কঃ ‘গোয়াইনঘাট এসোসিয়েশন অব মিশিগানে’র বনভোজন এক অভাবনীয় মিলনমেলা’, গত ওয়ারেন সিটির সো-পার্কে অনুষ্ঠিত ‘গোয়াইনঘাট এসোসিয়েশন অব মিশিগানে’র বার্ষিক বনভোজন ২০২২ এর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বললেন সিলেটের গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ। তিনি বলেন, মিশিগানে বাঙালি কমিউনিটি যথেষ্ট দাপটের সাথে বসবাস করছেন এবং নিকট ভবিষ্যতে তা আরও সমৃদ্ধ ও পরিপূর্ণ হবে। গোয়াইনঘাট এসোসিয়েশন অব মিশিগান এক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের অন্যতম উপদেষ্টা অধ্যাপক অবিনাশ চৌধুরী, মিসেস ফারুক, অবিভক্ত আলীরগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, যুবনেতা আবুল কাশেম মো: আনোয়ার সাদাত, কানাইঘাট প্রেসক্লাবের প্রেসিডেন্ট, এশিয়ান টেলিভিশন এর সিলেট প্রতিনিধি শাহজাহান সেলিম বুলবুল, নিউজার্সির কমিউনিটি নেতা মাহফুজুর রহমান রুমন ও মোঃ লুৎফর উদ্দিন।

বিশেষ অতিথির বক্তব্যে কাশেম বলেন, গোয়াইনঘাট এসোসিয়েশন অব মিশিগান বনভোজনের মাধ্যমে যুক্তরাষ্ট্রের মাটিতে একখণ্ড গোয়াইনঘাটকে কমিউনিটির সম্মুখে সার্থকভাবে উপস্থাপন করেছে। এজন্য এসোসিয়েশনের নেতৃবৃন্দের প্রতি তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিশেষ অতিথি মাহফুজুর রহমান রুমন ও লুৎফর উদ্দিন পরিচ্ছন্ন আয়োজনের প্রশংসা করে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানান।

সংগঠনের সভাপতি অধ্যাপক এ জেড এম ওবায়দুল্লাহ’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এডভোকেট দীপক চৌধুরী’র পরিচালনায় অনুষ্ঠিত সভায় পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন ছোট্টবন্ধু রুহান। স্বাগত বক্তব্য রাখেন পিকনিক কমিটির আহবায়ক আব্দুল লতিফ বাবুল। সভাপতি তাঁর বক্তব্যে অতিথিবৃন্দ, কমিউনিটি নেতৃবৃন্দ, সকল পর্যায়ের স্পন্সরবৃন্দ, সংগঠনের সদস্যবৃন্দ ও তাঁদের পরিবারবর্গ এবং সফল আয়োজনে কার্যকর ভূমিকা পালনকারী সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কমিউনিটির প্রবীণ মুরব্বি বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম আহমেদ, মিশিগান বিএনপির সভাপতি আকমল চৌধুরী, মিশিগান স্টেট আওয়ামীলীগের সভাপতি ফারুক আহমেদ চান, মিশিগান মহানগর আওয়ামীলীগের সভাপতি আব্দুস শুকুর মাখন, হামট্রামিক সিটি কাউন্সিলম্যান নাঈম চৌধুরী, কমিউনিটি নেতা নজরুল রহমান, সাবেক কাউন্সিলম্যান আবু মুসা, কমিউনিটি নেতা সাকের উদ্দিন সাদেক, মোঃ আহাদ, বিয়ানীবাজার সমিতির সভাপতি আজমল হোসেন,

খাজা শাহাব আহমেদ,মোঃ মোতালেব, নুরুল ইসলাম বাঙ্গালি, নজরুল চেয়ারম্যান, আজিজ সুমন, ইঞ্জি মোঃ আহাদ, জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ সোলেমান, সালেহ আহমেদ বাদল, রাব্বি আলম, আরমানি আসাদ, রুহুল আলম, মুর্শেদ আহমেদ, আকিকুল হক শামিম, শিমু রহমান, পাবেল আনসারী, সায়ীদ রায়হান, মাহতাবুর রহমান টিপু, মোঃ ফারিশ, মাকসুদ আহমেদ, ইয়াসিন আহমেদ, ফরিদ আহমেদ, কোম্পানীগঞ্জ বিনপির সহসভাপতি আব্দুর রকিব,মোঃ আজিজ,মোঃ শাহাবুদ্দিন, আলমগীর আলী, ফিরুজ মিয়া, লিয়াকত আলী, মাহবুবে রাব্বি, বদরুদ্দোজা জুনেদ, মাহবুব আলমগীর, আব্দুল বাসিত, মকবুল জাবেদ এসোসিয়েশনের সহ সভাপতি মোঃ রমিজ উদ্দিন,যুগ্ম সাধারণ সম্পাদক তরিক উদ্দিন, সাংগঠনিক সম্পাদক শাজাহান রহমান মফিজ, প্রচার সম্পাদক দিলওয়ার হোসেন, প্রবাসী বিষয়ক সম্পাদক হেলাল আবেদীন, ধর্ম বিষয়ক সম্পাদক মোহাম্মদ ফয়সল, কার্যকরী সদস্য আব্দুল খালিক, সম্মানিত সদস্য ইফতেখার হেলাল প্রমুখ।

বক্তব্য রাখেন জালাল উদ্দিন,মোহাম্মদ কামাল আবেদীন,মোহাম্মদ জয়নাল উদ্দিন, গোলাম আজম মাসুক, রোসেন্দ্র দাস, নিজাম উদ্দিন, আব্দুল হক, মোহাম্মদ সুয়েব, ওলিউর রহমান, রানু মিয়া, মনির উদ্দিন, মোহাম্মদ মুসা প্রমূখ।

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন টিবিএন-২৪ টেলিভিশনের বিশেষ প্রতিনিধি পিনাকি তালুকদার, সুপ্রভাত মিশিগান এর সম্পাদক চিন্ময় আচার্য্য, মিশিগান প্রতিদিন এর সম্পাদক ফারজানা চৌধুরী পাপড়ি, বাংলাদেশ প্রতিদিন মিশিগান প্রতিনিধি আশিক রহমান, ঢাকা পোস্ট এবং যুগান্তরের মিশিগান প্রতিনিধি তোফায়েল রেজা সোহেল সহ আরো অনেকেই।

পড়ন্তবিকেলে আয়োজন করা হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী জিন্নাহ খান ও জিল্লুর আহমেদ।

অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ ও কমিউনিটি নেতৃবৃন্দ শুভেচ্ছা উপহার গ্রহণ করেন। বিকেল ৫টায় অনুষ্ঠিত হয় রাফেল ড্র। প্রথম পুরস্কার একটি ‘টয়োটা কার’বিজয়ী ফিরুজ মিয়াসহ সকল বিজয়ী প্রধান অতিথির হাত থেকে পুরস্কার গ্রহণ করেন। কারটি সংগঠনের জন্য স্পনসর করেন সংগঠনের সদস্য আব্দুল মালিক ও কয়েস আহমেদ। এ সময় ফেইসবুকে অনুষ্ঠানের লাইভ সম্প্রচার দেখে বাংলাদেশ থেকে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী, সিলেট ৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ অনুষ্ঠানের খোঁজ-খবর নেন। সবার প্রতি সালাম ও শুভেচ্ছা জানান এবং যুক্তরাষ্ট্র সফরে এলে সাক্ষাতের আশাবাদ ব্যক্ত করেন। মন্ত্রীর এমন সৌজন্য ও বদান্যতায় সবাই মুগ্ধ ও উজ্জীবিত হন।

এর আগে সকাল সাড়ে দশটায় এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে বনভোজন কর্মসূচির শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি ফারুক আহমদ। এ সময় উপস্থিত ছিলেন বিশেষ অতিথিবৃন্দ এবং সংগঠনের সর্বস্তরের নেতৃবৃন্দ। বেলা ১১টায় শুরু হয় ক্রীড়ানুষ্ঠান। পুরুষ-মহিলা, যুবক-যুবতি, কিশোর-কিশোরী ও শিশুদের জন্য আয়োজিত বিভিন্ন ইভেন্টে সংশ্লিষ্ট সবার স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। বেলা আড়াইটায় উপস্থিত সবাই কার্যকরী সদস্য নজরুল ইসলাম বদরুলের সৌজন্যে মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন।সন্ধে সাড়ে আটটায় অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।-