প্রকাশ হলো মিশিগানে বিগ বাজেট’র ক্রিকেট টুর্নামেন্টের ফিকশ্চার

আগামী ৮ অক্টোবর মাঠে গড়াবে যুক্তরাষ্ট্রের মিশিগানের বিগ বাজেটের মোটর সিটি চ্যাম্পিয়নশিপ ক্রিকেট টুর্নামেন্ট। বহুল প্রতিক্ষিত এ টুর্নামেন্টটির সূচি প্রকাশ করা হয়েছে।

সবকিছু ঠিক থাকলে ৮ অক্টোবর শুরু হবে আসর।টুর্নামেন্টের উদ্বোধনী দিনেই মাঠে নামবে ডিসি রেজিমেন্ট স্পোর্টিং ক্লাব এবং ওজোন পার্ক ইউনাইটেড। একইদিনে ভিন্ন ভিন্ন দলের আরও ৭টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

পরেরদিন শনিবার সকাল থেকে পুরোদিনে সাত ম্যাচের মাধ্যমে গ্রুপ পর্বের খেলা সম্পন্ন হবে। সেমিফাইনালের দুই ম্যাচ হবে রবিবার সকালে। সবশেষ ১০ অক্টোবর ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে সর্ববৃহৎ ক্রিকেট আসর মোটর সিটি চ্যাম্পিয়নশিপ এমসিসি-২০২১ ক্রিকেট টুর্নামেন্টের।

ডেট্রয়েট সিটির লাস্কি রিক্রেশন সেন্টার মাঠে দুপুর দুইটায় ফাইনাল অনুষ্ঠিত হবে। গতকাল শনিবার সন্ধ্যায় স্থানীয় কাবাব হাউজ রেস্টুরেন্টের হলরুমে পূর্ণাঙ্গ এই সূচি ঘোষণা করেছেন মোটর সিটি চ্যাম্পিয়নশিপ’র আয়োজকরা।

১০টি শক্তিশালী দল নিয়ে গড়া এই টুর্নামেন্টের ব্যাটে বলের লড়াই হবে মিশিগানের ডেট্রয়েট সিটির লাস্কি রিক্রেশন সেন্টার, রচেস্টার হিলস সিটির ব্লুমার পার্ক,পন্টিয়াকের মারফি পার্ক এবং ওয়ারেন সিটির ট্রম্বলি পার্ক ভেন্যুতে।

এদিকে মিশিগানের বড় এই ক্রিকেট আসরকে ঘিরে চলছে বাড়তি উৎসাহ-উদ্দীপনা। ইতিমধ্যে বাংলাদেশের ক্রিকেটাররা এই টুর্নামেন্টকে স্বাগত জানিয়েছেন। এক সময়ের টাইগার দলের তারকা ক্রিকেটার আব্দুর রাজ্জাক, সৈয়দ রাসেল, এনামুল হক জুনিয়রসহ অনেকেই ভিডিওবার্তায় এ টুর্নামেন্টের সফলতা কামনা করেছেন।

টুর্নামেন্টকে ঘিরে প্রায় সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে জানিয়ে মোটর সিটি চ্যাম্পিয়নশিপ এমসিসি-র প্রেসিডেন্ট মোশাররফ চৌধুরী লিটু সবাইকে মাঠে এসে খেলার দেখার আমন্ত্রণ জানান। ক্রিকেটপাগল বাংলাদেশিরা যাতে মাঠে এসে খেলা দেখেন ও প্রিয় দলকে সমর্থন করেন এজন্য প্রচারণা চলছে বলে জানান তিনি। মোশাররফ চৌধুরী লিটু বলেন, মাঠের লড়াইয়ের শক্তিশালী সকল ক্রিকেট দলের দেখা মিলবে এ আসরে। আগের ঘোষণা অনুযায়ী টুর্নামেন্টের বাজেট রাখা হয়েছে প্রায় ৩৫ হাজার মার্কিন ডলার। এখান থেকে চ্যাম্পিয়ন দল পাবে ১৭ হাজার মার্কিন ডলার সাথে ট্রফি।

এবারের মোটর সিটি চ্যাম্পিয়নশিপ ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিচ্ছে মিশিগান চিতা, মিশিগান ঈগলস, এশিয়া ইউনাইটেড, বাংলাদেশ টাইগার্স ইউএসএ, গ্ল্যাডিয়েটরস, ওজোন পার্ক ইউনাইটেড, ডি সি রেজিমেন্ট, র‍্যাপটরস একাদশ, হার্নডন বেঙ্গলস এবং জর্জিয়া টাইগার্স’র মতো আমেরিকাজুড়ে ছড়িয়ে থাকা ১০টি শক্তিশালী ক্রিকেট দল।