বিয়ানীবাজার সামাজিক-সাংস্কৃতিক সমিতি ইনক মিশিগান এর নির্বাচন, ১৭ পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৩৪ জন প্রার্থী

আগামীকাল ১০ ই অক্টোবর (রোববার) অনুষ্টিত হতে যাচ্ছে বিয়ানীবাজার সামাজিক-সাংস্কৃতিক সমিতি ইনক মিশিগান এর দ্বিবার্ষিক নির্বাচন।

মিশিগানে শতাধিক আঞ্চলিক সংগঠনের মধ্যে সর্ববৃহৎ বাংলাদেশি সংগঠন এটি । সংগঠনটি ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত হয়েছে। এবং যথাযথ সাংগঠনিক নিয়ম নীতি অনুসরণ করার কারণে এই সংগঠনটি আজও স্ব নামে টিকে আছে।

নির্বাচনে বিভিন্ন পদের প্রার্থীরা শেষ মুহূর্তে ব্যস্ত রয়েছেন প্রচার-প্রচারণায়। ভোটারের দ্বারে দ্বারে গিয়ে নানা প্রতিশ্রুতির আলোকে ভোট প্রার্থনা দিন কাটছে প্রার্থীদের।

এবারের নির্বাচনে দুটি প্যানেল সরাসরি প্রতিদ্বন্দ্বিতায় আছে।
মোঃ আজমল হোসেন আজমল সভাপতি ও বাছির আহমদ (বাবুল) সাধারণ সম্পাদক এবং অন্য প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন, মোঃ আবু তাহের সিদ্দিকী (বাবুল) সভাপতি ও মোঃ রহিম উদ্দিন সাধারণ সম্পাদক।

আজমল-বাবুল পরিষদের প্যানেল থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য লড়ছেন যথাক্রমে মোঃ আজমল হোসেন আজমল এবং বাছির আহমদ (বাবুল)। সহ-সভাপতি পদে রুহেল আমিন, সহ-সাধারণ সম্পাদক পদে এহিয়া হক, সাংগঠনিক সম্পাদক পদে মোহাম্মদ কামরুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে মোঃ রুহুল আমিন, দপ্তর সম্পাদক পদে মারজান হোসেন, প্রচার সম্পাদক পদে দেলোওয়ার হোসেন মিয়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে আবদুল মুহিত চৌধুরী, ক্রীড়া সম্পাদক পদে সোলেমান আহমদ এবং ধর্ম ও আইন সম্পাদক পদে হুসাইন আহমদ তারেক প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ছয়টি সদস্য পদের জন্য লড়ছেন আব্বাছ উদ্দিন মিয়া, জামাল চৌধুরী (বুলবুল), কবির আহমদ লিলু, মহিউল ইসলাম, ছাব্বির আহমদ ও শহীদুজ জামান হুসেইন।

অপরদিকে বাবুল-রহিম প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী যথাক্রমে মোহাম্মদ তাহের সিদ্দিক (বাবুল) ও মোঃ রহিম উদ্দিন।সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন কুতুব উদ্দিন আহমেদ, সহ-সাধারণ সম্পাদক পদে অলিউর রহমান (খোকন), সাংগঠনিক সম্পাদক পদে মাসুম আহমদ, কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ জাকারিয়া জামান, দপ্তর সম্পাদক পদে রাসেল হোসেন, প্রচার সম্পাদক পদে আব্দুল মতিন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ আবদুল আজিজ, ক্রীড়া সম্পাদক পদে এম রুবেল আহমেদ এবং ধর্ম ও আইন সম্পাদক পদে আসফাক হোসেন। কার্যকরী সদস্য পদপ্রার্থীরা হলেন আব্দুল করিম, কবির আহমদ, মোহাম্মদ এ হাসান, মোহাম্মদ হক, রেজাউল হাসান এবং শিহাবুল ইসলাম।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন এডভোকেট মহব্বত খাঁন, কমিশনার সদস্য সচিব মোঃ নুরুল ইসলাম এবং কমিশনার মোঃ মোস্তাক আহমেদ।

বিয়ানীবাজার সামাজিক-সাংস্কৃতিক সমিতি ইনক মিশিগানকে আরো গতিশীল করতে ভোটারদের প্রতি আহ্বান জানান তারা।এবং সৌহার্দ্য আর সম্প্রীতিতে বিশ্বাসী হয়ে সবাইকে সতর্কতা এবং ধৈর্যের সাথে ১০ অক্টোবরের নির্বাচনের দিন পর্যন্ত কাজ করতে পরিষদের সকল সমর্থক এবং শুভানুধ্যায়ীদের উদ্দেশ্যও আহ্বান জানিয়েছেন, মহব্বত খাঁন, নুরুল ইসলাম এবং মোস্তাক আহমেদ।

উল্লেখ্য, আগামীকাল ১০ অক্টোবর (রবিবার) বিয়ানীবাজার সামাজিক-সাংস্কৃতিক সমিতি ইনক মিশিগান এর দ্বিবার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ হ্যামট্র্যামেক শহরের ৯৬৩২ গেইটস অব কলম্বাস কনান্ট এভিনিউতে অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।