বিরল দৃষ্টান্ত, মোটর সিটি চ্যাম্পিয়ানশীপ ২০২১ সাংবাদিকদের সম্মাননা প্রদান

সৈয়দ শাহেদ হকঃ মোটর সিটি চ্যাম্পিয়ানশীপ ২০২১ আয়োজকদের পক্ষ থেকে সাংবাদিকদের সম্মাননা প্রদানের মধ্যে দিয়ে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন বাংলাদেশী আমেরিকান কমিউনিটিতে। পারিশ্রমিক ছাড়াই কমিউনিটি সাংবাদিকতার মতো ঝুঁকিপূর্ণ এবং অত্যন্ত কঠিন একটি পেশায় নিয়োজিত সাংবাদিকদের কপালে সমালোচনা জুটলেও পুরষ্কার তেমন একটা জুটেনি।

তবে, গত ২৬ ডিসেম্বর হ্যামট্রামিক শহরের কাবাব হাউসে ব্যতিক্রমী এক অনাড়ম্বর অনুষ্টানের মধ্যে দিয়ে বেশ কয়েকজন সাংবাদিককে এওয়ার্ড প্রদান করেন মোটর সিটি চ্যাম্পিয়ানশীপ ২০২১ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজকরা। উল্লেখ্য যে, ফাইনাল খেলার দিন মুলতঃ এই এওয়ার্ড প্রদান করা হয়, তবে ব্যক্তিগত অসুবিধার কারনে যারা ঐদিন এওয়ার্ড গ্রহন করতে পারেননি তাদের জন্য ছিল এই আয়োজন।

কমিউনিটিতে কর্মরত প্রায় সকল সাংবাদিকেরা অনুষ্ঠানে যোগ দেওয়ায় আয়োজন স্বার্থক হয়েছে বলে মন্তব্য করেছেন এমসি কাপ টুর্নামেন্টের কর্মকর্তারা।

সংক্ষিপ্ত আলোচনা পর্ব শেষে মোটর সিটি চ্যাম্পিয়ানশীপের পক্ষ থেকে সাংবাদিকদের হাতে এওয়ার্ড তুলে দেন সংগঠনের প্রেসিডেন্ট সৈয়দ মোশাররফ চৌধুরী লিটু, জেনারেল সেক্রেটারী তায়েফুর রহমান, মোটর সিটি চ্যাম্পিয়ানশীপের অন্যতম সংগঠক ও ক্রীড়া ব্যক্তিত্ব শাহাদাত হোসেন মিন্টু এবং হ্যামট্রামিক সিটি কাউন্সিলের সিনিয়র কাউন্সিলম্যান মোহাম্মদ কামরুল হাসান।

কমিউনিটির ইতিহাসে ব্যয়বহুল এবং বড় আকারের এই আয়োজনের প্রচার ও প্রসারে যারা নিরলস ভাবে কাজ করেছেন তাদের অক্লান্ত পরিশ্রমের স্বীকৃতি স্বরূপ যাদেরকে এই সম্মাননা প্রদান করা হয়েছে তাদের মধ্যে রয়েছেন ময়নুল হক, সৈয়দ শাহেদ হক, সেলিম আহমদ, কামরুজ্জামান হেলাল, ফারজানা চৌধুরী পাপড়ি, চিন্ময় আচার্যী, মোস্তফা কামাল, সাহেল আহমদ, তোফায়েল রেজা সোহেল, আশিক রহমান, এবং একজন ইউটিউব অ্যাক্টিভিটিস লাল মিয়া লালু প্রমুখ।

সম্মাননার জবাবে সাংবাদিকদের পক্ষ থেকে মোটর সিটি চ্যাম্পিয়ানশীপের আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করা হয় এবং ভবিষ্যতে আরো ঘনিষ্ঠভাবে কাজ করার প্রত্যয়ও ব্যক্ত করেন উভয় পক্ষ। অনুষ্ঠানের শেষে সবাইকে আলাদিন সুইটস এণ্ড ক্যাফের পক্ষ থেকে আপ্যায়িত করা হয়।