মিশিগানে ডিটুএটু বাস পরিষেবা আবার চালু হচ্ছে

ডেট্রয়েট থেকে অ্যান আর্বারের পর্যন্ত এক্সপ্রেস বাস পরিষেবা ডিটুএটু আবার শুরু হচ্ছে। কোভিড-১৯ মহামারীর কারণে ২০২০ সালের মার্চে বন্ধ হওয়ার পর পরিষেবাটি ১৮ অক্টোবর আবার চালু হবে।

বাসগুলি ডেট্রয়েটের গ্র্যান্ড সার্কাস পার্ক এবং অ্যান আর্বারের ব্লেক ট্রানজিট সেন্টারের মধ্যে প্রতি ঘণ্টায় চলবে। সোমবার থেকে শুক্রবার, সকাল ৫ টা ৪৫ মিনিট থেকে রাত ১১ টা পর্যন্ত ভ্রমন করবে,তবে শনিবার এবং রবিবার সীমিত পরিষেবা দেওয়া হবে।

ডিটুএটু বাসের একমুখী ভাড়া ৮ ডলার, অগ্রিম বুকিং করলে ৬ ডলার, সিনিয়র এবং প্রতিবন্ধীদের জন্য টিকেট ৪ ডলার। ১০ টি টিকিটের দাম ৫০ ডলার।

অ্যান আর্বারের এরিয়া ট্রান্সপোর্টেশন অথরিটির প্রধান নির্বাহী ম্যাট কার্পেন্টার এক বিবৃতিতে বলেন, “উভয় সম্প্রদায়ই আমাদের জিজ্ঞাসা করছে যে ডিটুএটু পরিষেবা কখন ফিরে আসবে এবং আমরা অবশেষে এটি ফিরিয়ে আনতে পেরে খুশি।এই সেবা যাত্রীদের সুবিধা দেবে।”

আরটিএ’র অন্তর্বর্তীকালীন মহাব্যবস্থাপক বেন স্টুপকা এক বিবৃতিতে বলেন, “আমাদের কর্মীরা কাজে ফিরছে এবং বিনোদনমূলক কেন্দ্রগুলো খুলছে, তাই আমরা পরিষেবাটি পুনরায় চালু করার ঘোষণা দিতে পেরে অত্যন্ত উচ্ছ্বসিত। আমাদের বোর্ড, কর্মী এবং ট্রানজিট অংশীদাররা এই প্রত্যাবর্তন সম্ভব করার জন্য কঠোর পরিশ্রম করেছে। তাই ডিটুএটু পুনরায় চালু করার সময় এসেছে।”