মিশিগানে বর্নাঢ্য শোভাযাত্রা ও শ্রীকৃষ্ণেরর জন্মাষ্টমী উদযাপিত

বিপুল সংখ্যক মানুষের অংশ গ্রহণে গত ২৮ আগষ্ট মিশিগানের হ্যামট্রাম্যাক শহরে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষ্যে এক বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্টিত হয়।শোভাযাত্রাটির আয়োজন করে ডেট্রয়েট দুর্গা টেম্পল।হ্যামট্রাম্যাক হাই স্কুলের পার্কিং লট থেকে বিকেল ৬টায় শোভাযাত্রা শুরু হয়, শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে একই স্থানে এসে শেষ হয়।

বৃহত্তর ডেট্রয়েটের বিভিন্ন শহর থেকে বিকেল থেকেই অনুষ্টানস্থলে লোকজন সমবেত হন।দুর্গা মন্দিরের পুরোহিত পারিন্দ্র চক্রবর্তী বিভিন্ন মাঙ্গলিক ক্রিয়া কর্মকান্ডসহ বিশেষ পূজা, অর্চনা করেন।পূজার পর শোভাযাত্রা শুরু হয়।শোভাযাত্রায় ভক্তবৃন্দরা ঢাক ঢোল, করতাল বাজিয়ে নেচে গেয়ে কীর্তন পরিবেশন করে সড়ক প্রদক্ষিণ করেন।

এসময় রাস্তার দুপাশ থেকে হাত নাড়িয়ে শোভাযাত্রাকে স্বাগত জানান অনেক মানুষ।শোভাযাত্রা চলাকালীন সময় শহরের যান চলাচল নিয়ন্ত্রণ করেন হ্যামট্রাম্যাক পুলিশ।শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষ্যে পরদিন ২৯ আগষ্ট রোববার ডেট্রয়েট দুর্গা টেম্পল সারাদিনব্যাপী বিভিন্ন অনুষ্টানের আয়োজন করে।এরমধ্যে ছিল সারাদিনব্যাপী কীর্তন, পূজা, প্রসাদ বিতরণ, আকর্ষণীয় দধিভান্ড ভাঙ্গন।

এবার জন্মাষ্টমীতে ছিল উপচে পড়া ভিড়। দুর্গা টেম্পলের মিডিয়া ও পাবলিকেশান ডাইরেক্টর পার্থ সারথী দেব এই প্রতিনিধির সাথে আলাপকালে জানান, এবার জন্মাষ্টমীর অনুষ্টানে প্রচুর লোক সমাগম হয়েছে, করোনার কারণে গত এক বছরের বেশী সময় মানুষ ছিল ঘরবন্দী, করোনার বিভিন্ন বিধি নিষেধের জন্য মানুষজন কোন অনুষ্টানে অংশ গ্রহণ করতে পারেনি। তাছাড়া আবহাওয়া ছিল ভাল।রাজ্যের বিভিন্ন শহর থেকে লোকজন এসেছেন পরিবার পরিজন ববন্ধুবান্ধবসহ।